শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই 

ঢাবির ইসলামিক স্টাডিজে সান্ধ্যকালীন মাস্টার্সের সুযোগ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

dhabi_islamic_historyওয়ালি খান রাজু: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ইভনিং মাস্টার্স প্রোগ্রামের ভর্তি পরীক্ষা আগামী ২০ জানুয়ারি অনুষ্ঠিত হবে।

ওই দিন শুক্রবার ইসলামিক স্টাডিজ বিভাগে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগে স্ব-খরচে দুই বছর মেয়াদী এম এ (ইভিনিং) প্রোগ্রামের প্রথম ব্যাচে জানুয়ারি ২০১৭ এ ভর্তির জন্য আগ্রহী প্রার্থীর কাছ থেকে আবেদনপত্র আহবান করা হয়েছে।

বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ আব্দুর রশীদ জানান, যে কোন বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক (স্মমান) পাশ/সমমান ডিগ্রিধারী সকলে আবেদন করতে পারবেন।

সনাতন পদ্বতিতে মাধ্যমিক থেকে স্নাতক পর্যন্ত নূন্যতম ৬ (ছয়) পয়েন্ট তবে কোনো শ্রেণিতে তৃতীয় বিভাগ গ্রহণযোগ্য হবে না। গ্রেডিং পদ্বতির ক্ষেত্রে নূন্যতম সিজিপিএ মাধ্যমিক থেকে স্নাতক পর্যন্ত ৭ ও প্রতি পরীক্ষায় নূন্যতম ২ পয়েন্ট থাকতে হবে।

পূরণকৃত ভর্তি ফরম ও প্রয়োজনীয় কাগজপত্র ও এক হাজার টাকা ১৫ জানুয়ারি মধ্যে মধ্যে বিভাগীয় অফিসে জমা দিয়ে পরীক্ষার প্রবেশপত্র নিতে হবে।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ