শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

মুসলিম নারীদের সমর্থনে মার্কিন খৃস্টান নারীদের অভিনব উদ্যোগ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

markin_women_muslim_studentআওয়ার ইসলাম: ইসলাম বিদ্বেষীদের প্রতিবাদ এবং মুসলমানদের সাথে তাদের একাত্মতা ঘোষণার জন্য আমেরিকার একটি খৃস্টান বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা ৩ সপ্তাহ যাবত হিজাব পরিধান করেছে।
ইসলামের বিরুদ্ধে বিদ্বেষের প্রতিবাদ হিসেবে এই পদক্ষেপ নিয়েছে মরমন চার্চের অধীনস্থ উটাহ প্রদেশের 'ব্রেরিঙ্গাম ইয়াং' বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তিন সপ্তাহ যাবত এই প্রকল্প বাস্তবায়ন করে আসছে। খৃস্টান শিক্ষার্থীদের এই পদক্ষেপে সেখানকার মুসলিম শিক্ষার্থীরা বিস্মিত হয়েছেন।

'ব্রেরিঙ্গাম ইয়াং' বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থীরা মরমন চার্চের সাথে জড়িত এবং শিক্ষার্থীরা মিডিল ইস্ট স্টাডিজে অধ্যয়নরত।

সচেতন শিক্ষার্থীরা এই বিষয়ে বলেছেন, বৈষম্যের মোকাবেলা এবং ধর্মীয় ও সাংস্কৃতিক বৈচিত্র্যের উন্নতি করার জন্যই এই পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

এছাড়াও এই পদক্ষেপের মাধ্যমে শিক্ষার্থীরা আরও বলেছেন, মুসলমানরা একা নয়।

শিক্ষার্থীরা ফেজবুকে 'Wednesdays with hijab' নামে পেজও চালু করেছে। এর মাধ্যমে অন্যান্য শিক্ষার্থীদেরও তাদের সাথে যোগ দেয়ার জন্য আহ্বান জানিয়েছেন এবং মুসলমানদের সাথে তাদের একাত্মতা প্রকাশের জন্য প্রতি বুধবারে হিজাব ব্যবহার করার কথা ঘোষণা দিয়েছেন।

তারা আরও জানান, প্রতি বুধবারে হিজাব ব্যবহার পদক্ষেপ আগামী বছরেও অব্যাহত থাকবে।

সূত্র: ইকনা


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ