শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

দনিয়ায় ইসলামী ব্যাংকের ৩১৪তম শাখা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

donia2আওয়ার ইসলাম: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ৩১৪তম শাখা ১৮ ডিসেম্বর ২০১৬, রবিবার ঢাকার দনিয়ায় উদ্বোধন করা হয়।

ব্যাংকের পরিচালক মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আবদুল মতিন প্রধান অতিথি হিসেবে এ শাখা উদ্বোধন করেন। ম্যানেজিং ডাইরেক্টর ও প্রধান নির্বাহী মোহাম্মদ আবদুল মান্নান-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো. আবদুল মাবুদ পিপিএম ও শরী‘আহ সুপারভাইজরি কমিটির সদস্য প্রফেসর ড. হাসান মুহাম্মদ মঈনুদ্দীন।

গ্রাহক ও স্থানীয় বিশিষ্টজনের মধ্যে বক্তব্য রাখেন দনিয়া ইউনিয়ন পরিষদ সদস্য হাসান মোহাম্মাদ জাহাঙ্গীর, বর্ণমালা স্কুল ও কলেজের গভর্ণিং বোর্ডের সদস্য মুক্তিযোদ্ধা মো. আবদুল কুদ্দুস, দনিয়া বায়তুল আশিকীন জামে মসজিদের খতিব শায়খুল হাদিস মো. ফজলুর রহমান, শনির আখড়া মন্দির পরিচালনা কমিটির সভাপতি সুজয় চন্দ্র দাস ও নারী উদ্যোক্তা সুমাইয়া খানম।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মোহন মিয়া ও ঢাকা দক্ষিণ জোনপ্রধান মো. ওবায়দুল হক। ব্যাংকের নির্বাহী, কর্মকর্তা, স্থানীয় ব্যবসায়ী, পেশাজীবী ও বিশিষ্ট ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।

মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আবদুল মতিন প্রধান অতিথির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক বিনিয়োগ স¤প্রসারণের মাধ্যমে নতুন উদ্যোক্তা তৈরি, উদ্যোক্তা উন্নয়ন, কর্মসংস্থান সৃষ্টি, দারিদ্র বিমোচন ও নারীর ক্ষমতায়নে কাজ করছে। ইসলামী শরী’আহ’র নীতিমালা, প্রচলিত আইন এবং সকল নিয়ম-কানুন যথাযথ পরিপালনের মাধ্যমে এ ব্যাংক সব শ্রেণি-পেশা ও মতের মানুষের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। তিনি বলেন, ব্যাংকিং কর্মকান্ডের পাশাপাশি আর্ত-মানবতার সেবা ও বঞ্চিত মানুষের কষ্ট দূর করতেও কাজ করছে ইসলামী ব্যাংক। তিনি দনিয়া এলাকার দুস্থ শীতার্তদের জন্য ৫ হাজার কম্বল বিতরণের ঘোষণা দিয়ে সকলকে এ ব্যাংকের সেবা গ্রহণের আহবান জানান ।

মো. আবদুল মাবুদ পিপিএম বলেন, অর্থনৈতিক মুক্তি ছিল স্বাধীনতার অন্যতম লক্ষ্য, ইসলামী ব্যাংক এ লক্ষ্য অর্জনে কাজ করছে। কৃষি, শিল্পায়ন, তৈরি পোশাক, অবকাঠামো, যোগাযোগ, গৃহায়ন, তথ্য-প্রযুক্তি, বৈদেশিক বাণিজ্য, রেমিট্যান্স ও এসএমই খাতে অবদানের মাধ্যমে দেশের সার্বিক উন্নয়নে ভূমিকা রাখছে এ ব্যাংক। তিনি একটি সুখি সমৃদ্ধ দেশ গড়তে একযোগে কাজ করার জন্য সকলের প্রতি আহবান জানান।

মোহাম্মদ আবদুল মান্নান সভাপতির ভাষণে বলেন, ইসলামী ব্যাংক দেশের প্রতিটি পরিবারের প্রয়োজন পূরণের প্রতিষ্ঠান। টেকসই ও মৌলিক অর্থায়ন সেবার মাধ্যমে বাংলাদেশকে এগিয়ে নেয়ার জন্য কাজ করছে এ ব্যাংক। ইসলামী ব্যাংককে উন্নয়নের ইঞ্জিন উলে­খ করে তিনি স্থানীয় আমানত স্থানীয়ভাবে বিনিয়োগের মাধ্যমে দনিয়া এলাকার অর্থনৈতিক উন্নতিসহ মানুষের সার্বিক জীবনমান উন্নয়নে কাজ করতে ব্যাংক কর্মকর্তাদের প্রতি নির্দেশনা দেন।

এআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ