শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
হেফাজতে ইসলামের ঢাকা মহানগর কমিটি ঘোষণা উম্মাহর কল্যাণে মুসলমানদের ঐক্যের বিকল্প নেই: ধর্ম উপদেষ্টা পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতে ইসলামের সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ ২৯ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা হলে ‘হাত ভেঙে’ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা ‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব

‘বায়তুল মোকাদ্দাসে মার্কিন দূতাবাস স্থানান্তরের অর্থ যুদ্ধ ঘোষণা’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

imam_baitulmukaddasআওয়ার ইসলাম: মুসলমানদের প্রথম কেবলা মসজিদুল আকসার খতিব শেইখ আকরামা সাবরি বলেছেন, বায়তুল মোকাদ্দাস বা জেরুজালেম-কে দখলদার ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দিয়ে সেখানে মার্কিন দূতাবাস স্থানান্তর করা হলে তা হবে ফিলিস্তিনিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার শামিল।

আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনের বিজয়ী প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের এ সংক্রান্ত প্রতিশ্রুতির প্রতি ইঙ্গিত করে তিনি আরও বলেছেন, বায়তুল মোকাদ্দাসকে ইসরাইলের রাজধানী হিসেবে মেনে নেয়ার অর্থ হলো ফিলিস্তিনিদের অধিকার ভূলুণ্ঠিত করে তাদের ওপর চলমান জুলুম-নির্যাতনকে স্বীকৃতি দেয়া।

শেইখ সাবরি আরও বলেছেন, আমেরিকা এ ধরনের পদক্ষেপ নিলে তা কেবল ফিলিস্তিনিদের বিরুদ্ধে নয় বরং গোটা মুসলিম ও আরব বিশ্বের বিরুদ্ধেই যুদ্ধ ঘোষণা হিসেবে বিবেচিত হবে।

তিনি বলেন, দখলদার ইসরাইল ও আমেরিকা বায়তুল মোকাদ্দাস ইস্যুতে সম্প্রতি যেসব তৎপরতা শুরু করেছে সেগুলো জাতিসংঘের ইশতেহারের সরাসরি লঙ্ঘন। কারণ জাতিসংঘের ইশতেহারেও বলা হয়েছে, বায়তুল মোকাদ্দাসের ওপর দখলদারিত্ব প্রতিষ্ঠা করা হয়েছে এবং তা ইসরাইলের অংশ হতে পারে না।

আমেরিকার নবনির্বাচিত প্রেসিডেন্ট ট্রাম্প এর আগে বলেছেন, তিনি ইহুদিবাদী ইসরাইলের তেল আবিবে অবস্থিত মার্কিন দূতাবাসকে বায়তুল মোকাদ্দাসে স্থানান্তর করবেন। এরইমধ্যে বায়তুল মোকাদ্দাসে মার্কিন দূতাবাসের জন্য ভবন প্রস্তুত করা হয়েছে বলে ইসরাইলি গণমাধ্যম খবর দিয়েছে।

সূত্র : পার্সটুডে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ