শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
উম্মাহর কল্যাণে মুসলমানদের ঐক্যের বিকল্প নেই: ধর্ম উপদেষ্টা পাঠ্যপুস্তক সংশোধন কমিটিতে আলেম অন্তর্ভুক্তির দাবি হেফাজতে ইসলামের সিংগাইরে হেফাজতে ইসলামের গণসমাবেশ ২৯ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা হলে ‘হাত ভেঙে’ দেওয়া হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা ‘জুলাই বিপ্লবে আলেম-শিক্ষার্থীদের অবদান ও প্রত্যাশা’ নিয়ে আলোচনা সভা সোমবার সিলেটে অনুষ্ঠিত বিহানের ‘লেখালেখি ও এডিটিং কর্মশালা’ দেশে ফিরে কর্মফল ভোগ করুন, শেখ হাসিনাকে জামায়াতের আমির রাষ্ট্র সংস্কারে ইসলামবিরোধী কোনো পদক্ষেপ গ্রহণ করা যাবে না: জাতীয় পরামর্শ সভা যাত্রাবাড়ীতে জাতীয় পরামর্শ সভায় গৃহীত হলো ৭ প্রস্তাব বারিধারায় হেফাজতে ইসলামের পরামর্শ সভা শুরু

শুক্রবারই মাদরাসা বন্ধ চায় আসাম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

asam_shukrabarআওয়ার ইসলাম: আসামের শিক্ষা মন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা মাদরাসার ছুটি শুক্রবারের পরিবর্তে রবিবার করার পর থেকেই চলছে বিক্ষোভ ও প্রতিবাদ। মুসলিমদের বিভিন্ন সংগঠন শুক্রবারই সাপ্তাহিক ছুটির জন্য দাবি জানাচ্ছেন। সেই দাবিতে আন্দোলন জোড়ালো হচ্ছে আসাম ও কলকাতায়।

সেই বিক্ষোভের শুরু হয়েছে বাংলায়। শুক্রবার কলকাতার অাসাম ভবনে রাজ্যের সংখ্যালঘু যুব ফেডারেশনের সম্পাদক মুহাম্মদ কামারুজ্জামান আসামের মুখ্যমন্ত্রীকে রবিবারে ছুটির দ্রুত প্রত্যাহারে দাবীতে স্বারকলিপি জমা দেন।

আসাম ভবনে স্মারকলিপি জমা দেবার পর তিনি বলেন, ‘১৯৫৬ সালে একটি আইনে বলা হয় মাদরাসার  ছুটি শুক্রবার হবে। আর তাছাড়া  সংবিধানের অধিকারকে অবমাননা করেছেন আসামের শিক্ষামন্ত্রী। তারই তীব্র  প্রতিক্রিয়া জানিয়ে আসামের মুখ্যমন্ত্রীকে স্বারকলিপি দিলাম।’

এসময় কামরুজ্জামানের সাথে আব্দুল মোমিন, সুখনন্দ সিং আলুওয়ালিয়া, হাফেজ নাজমুল আরেফিন, বাবর হোসেন, হাজি সিরাজ শেখ প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্র: টিডিএনবাংলা


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ