শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

সবচেয়ে ধনী গ্রাম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

gramআওয়ার ইসলাম: খানকার মানুষের প্রত্যেকরই রয়েছে নিজস্ব বাড়ি ও গাড়ি। আরও আছে থিম পার্ক, বিলাসবহুল হাইরাস বিল্ডিং, পর্যটকদের জন্য রয়েছে পাঁচ তারকা মানের হোটেল। এমনকি এই এলাকার আছে নিজস্ব হেলিকপ্টার টেক্সি।

ভাবছেন কোন শহরের কথা বলছি। আপনার ধারণা ভুল প্রমাণ করবে চীনের জিয়াংশু প্রদেশের হুয়াক্সি গ্রাম। এই গ্রামকেই ধরা হয় পৃথিবীর সবচেয়ে ধনী গ্রাম।

এই গ্রামের বাসিন্দাদের প্রত্যেকের ব্যাংক অ্যাকাউন্টে এক মিলিয়ন ইউয়ানের (চীনা মুদ্রা) বেশি আছে। এদের বার্ষিক গড় আয় ১ লাখ ২২ হাজার ৬০০ ইউয়ান।

চীনের অন্যতম সেরা পর্যটন স্থান এই হুয়াক্সি। পর্যটন শিল্প দিয়েই তারা আজ এই অবস্থানে। এখানে কোন বাসিন্দা নতুন আসলে প্রশাসনের পক্ষ থেকেই তাকে বাড়ি গাড়ি দেয়া হয়। শুধু শর্ত একটাই গ্রাম ছেড়ে চলে গেলে সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে।

চীনের সাংহাই শহর থেকে মাত্র দুই ঘন্টা সময় লাগে এই গ্রামে যেতে। তবে যেতে হবে গ্রামের নিজস্ব হেলিকপ্টার টেক্সি দিয়ে।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ