শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার 'উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব'   নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

আজ রাত ৮টা পর্যন্ত ব্যাংক খোলা থাকবে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

bank
আওয়ার ইসলাম : দাতাদের সুবিধার্থে বুধবার রাত ৮টা পর্যন্ত সকল তফসিলি ব্যাংকের সকল শাখা খোলা রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। মঙ্গলবার বাংলাদেশ ব্যাংক থেকে এ বিষয়ে এক সার্কুলার জারি করা হয়েছে।

জানা গেছে, এবার আয়কর রিটার্ন দাখিলের সময় আর বাড়ানো হবে না। অর্থাৎ ৩০ নভেম্বর রাত ৮টা পর্যন্ত রিটার্ন দাখিল করতে পারবেন করদাতারা।

এ কারণে রাত ৮টা পর্যন্ত ব্যাংক খোলা রাখার জন্য বাংলাদেশ ব্যাংককে অনুরোধ করে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। এনবিআরের অনুরোধের প্রেক্ষিতে এ সার্কুলার জারি করা হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের সার্কুলারে বলা হয়েছে, করদাতাদের আয়কর পরিশোধের সুবিধার্থে চালান, পে-অর্ডার সুবিধা চালু রাখার জন্য ২৯ নভেম্বর ও ৩০ নভেম্বর তফসিলি ব্যাংকগুলোর সব শাখা রাত ৮টা পর্যন্ত খোলা রাখতে হবে। তবে যে কোনো প্রকার দুর্ঘটনা প্রতিরোধে ব্যাংকের শাখায় পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করার পরামর্শ দেয়া হয়েছে।

আআ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ