শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে নতুন সংবাদ দিলো আবহাওয়া অধিদপ্তর রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ

আলকাউসার ছাড়লেন শরীফ মুহাম্মদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

 

sharif-mআওয়ার ইসলাম: কওমি অঙ্গনের জনপ্রিয় পত্রিকা আল কাউসার ছাড়লেন বিশিষ্ট লেখক ও গবেষক মাওলানা শরীফ মুহাম্মদ। দীর্ঘ দশ বছর ধরে তিনি পত্রিকাটির নির্বাহী সম্পাদনার দায়িত্বে ছিলেন।

আগামী ১ ডিসেম্বর থেকে তিনি পত্রিকাটির দায়িত্ব থেকে পুরোপুরি মুক্ত হবেন। শুক্রবার বিকেলে তিনি ফেসবুকে বিষয়টি জানিয়ে একটি স্ট্যাটাস দেন।

স্ট্যাটসে তিনি লেখেন, ‘দুআ। প্রায় দশ বছর মাসিক আলকাউসারের সঙ্গে পথচলা শেষে ব্যক্তিগত কারণে অনির্দিষ্টকালের জন্য ছুটি (আনুষ্ঠানিক কর্মসম্পর্ক থেকে বিচ্ছিন্ন হয়ে) নিলাম। ডিসেম্বর ২০১৬ -এর প্রথম দিন থেকে এ ছুটি কার্যকর হবে। সবার কাছে দুআ চাই  মাসিক আলকাউসারের জন্য এবং আমার সামনের টুটাফাটা কিছু কাজকর্মের জন্য। আমি তো পথচলা মানুষ। ইনশাআল্লাহ পথে পথে দেখা হবে ভাই ও বন্ধুদের সঙ্গে। দেখা হবে, কথাও হবে। দুআর সঙ্গে রাখি, দুআর সঙ্গে থাকি।’

মাওলানা শরীফ মুহাম্মদ মাসিক আল কাউসার ছাড়াও দীর্ঘদিন দৈনিক আমার দেশ-এর সহ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। মাদরাসা দারুর রাশাদের সাংবাদিকতা বিভাগে লেকচার দিয়েছেন বেশ কিছুদিন। তার হাতে উঠে এসেছে অসংখ্য তরুণ।

লেখালেখিতে প্রাঞ্জল মাওলানা শরীফ মুহাম্মদের অনেক বই পাঠকের হৃদয়ে দাগ কেটেছে। সবুজ গম্বুজের ছায়া , সাহাবায়ে কেরামের গল্প, ইতিহাসের লাল আস্তিন, সকালের মিষ্টি রোদ, এই গরবের ধন ইত্যাদি বইগুলো পড়ুয়াদের বিস্মৃত হওয়ার নয় কখনোই।

শরীফ মুহাম্মদের সব বই সংগ্রহ করতে পারেন রকমারি থেকে। ক্লিক করুন শরীফ মুহাম্মদ

আরআর

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ