শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

৩০০ রোহিঙ্গাকে কাজের সুযোগ দিচ্ছে মালয়েশিয়া

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

rohinga7আওয়ার ইসলাম: আশ্রয়প্রার্থী রোহিঙ্গাদের জন্য নতুন উদ্যোগ হাতে নিয়েছে মালয়েশিয়া সরকার। তাদের জন্য বিভিন্ন রকম কাজ ও পরিকল্পনা হাতে নিয়েছে দেশটি। শুধু তাই নায় দেশটিতে আশ্রয় নেয়া শরণার্থীদের স্বীকৃতি দেয়ার উদ্যোগ চলছে।

প্রথম পদক্ষেপ হিসেবে অন্তত ৩০০ রোহিঙ্গা মুসলিমকে কাজের সুযোগ দিচ্চে দেশটি।

মালয়েশিয়ান মেডিকেল রিলিফ সোসাইটির প্রেসিডেন্ট আহমাদ ফয়সাল বলেছেন, মালয়েশিয়ার এ উদ্যোগের ফলে শরণার্থীরা বৈধভাবে কর্মসংস্থানের সুযোগ পাবেন; এটি মালয়েশিয়ার শ্রমবাজারের ঘাটতি পূরণ করবে; বিশেষ করে চাকরি ক্ষেত্রে।

আহমাদ ফয়জাল বলেন, আমরা এই পদক্ষেপকে শরণার্থীদের প্রতি এক ধরনের সরকারি স্বীকৃতি হিসেবে দেখছি। বৈধভাবে কাজের সুযোগ পেলে শরণার্থীরা স্বাধীনভাবে বাঁচতে পারবেন এবং তাদের দক্ষতা সম্পর্কে জানতে পারবেন। এটি তাদের ভবিষ্যতের জন্য উপকারী হবে।

বাস্তুচ্যুত ও মানবিক বিপর্যয়ের বয়স শীর্ষক এক সেমিনারে তিনি এসব কথা বলেন। এ সময় দেশটির উপ-স্বরাষ্ট্রমন্ত্রী নুর জাজলান মোহাম্মদ বলেন, সরকার ৩০০ রোহিঙ্গা শরণার্থীকে কাজের সুযোগ দিতে একটি প্রধান প্রকল্প বাস্তবায়নের প্রক্রিয়া শুরু করেছে। যোগ্যতাসম্পন্ন রোহিঙ্গারা এ কাজের সুযোগ পাবেন বলে তিনি জানিয়েছেন।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ