শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

‘রোহিঙ্গাদের ওপর অত্যাচার বন্ধে কূটনৈতিক পদক্ষেপ গ্রহণ করুন’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ruhul-amin2আওয়ার ইসলাম: মিয়ানমারের রোহিঙ্গা মুসলিম জনগোষ্ঠীর ওপর সে দেশের বৌদ্ধ, সেনাবাহিনী, পুলিশ এবং সীমান্ত রক্ষীবাহিনীর বর্বর অত্যাচার, বসতভিটায় অগ্নিসংযোগ, ধর্ষণ ও হত্যাযজ্ঞের তীব্র নিন্দা জানিয়েছেন খাদেমুল ইসলাম বাংলাদেশের আমীর ও গওহরডাঙ্গা মাদরাসার মহাপরিচালক আল্লামা মুফতি রুহুল আমীন।

বুধবার সংগঠনের প্রচার সচিব মোহাম্মদ তাসনীন স্বক্ষরীত এক বিবৃতিতে তিনি এ একথা বলেন।

মুফতি রুহুল আমীন প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, মিয়ানমারে মুসলমানদের ওপর যে ধরনের জুলুম-আত্যাচার চলছে তা অসহনীয়। বিশ্বের দ্বিতীয় মুসলিম অধ্যুষিত দেশ হিসেবে বাংলাদেশেকে মিয়ানমারের মুসলমানদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। বাংলাদেশের প্রধানমন্ত্রীকে সে দেশের বৌদ্ধ, সেনাবাহিনী, পুলিশ এবং সীমান্ত রক্ষীবাহিনীর বর্বর জুলুম, নির্যাতন বন্ধের প্রতিবাদে বিবৃতি, রাষ্ট্রদূতকে তলব করে প্রতিবাদ এবং আন্তর্জাতিক মহল থেকে মিয়ানমারের প্রতি চাপ প্রয়োগের জন্য কূটনৈতিক পদক্ষেপ গ্রহণের অনুরোধ জানান।

মুফতি রুহুল আমীন বলেন, মিয়ানমারে প্রতিটি পদে পদে মানবতা ভূলুন্ঠিত হচ্ছে অথচ জাতিসংঘ, মানবাধিকার সংগঠন থেকে শুরু করে নেতৃস্থানীয় রাষ্ট্রসমূহের প্রধানদের ভূমিকা রহস্যজনক। এতে প্রমানিত হয়, মুসলমানদের এবং মুসলিম রাষ্ট্রসমূহের ব্যাপারে তাদের নীতি এক অভিন্ন। তাই মুসলিম দেশের নেতৃবৃন্দদের সিদ্ধান্ত নিয়ে ঐক্যবদ্ধ হয়ে বিশ্বের নির্যাতি মুসলমানদের পাশে দাঁড়াতে ওআইসি এবং বিশ্বমুসলিম নেতৃবৃন্দের প্রতি অনুরোধ জানান।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ