শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

ভালোবাসার আনন্দ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হাবীবাহ্ নাসরীন

habibahসন্ধ্যায় বাসায় ফেরার সময় অ‌ফি‌সের ‌নি‌চে এসে দে‌খি অন্য এক অ‌ফি‌সের সি‌কিউ‌রি‌টি গার্ড লোক‌টি একটা প‌লি‌থি‌নের ব্যা‌গে অল্প‌কিছু শুক‌নো মু‌ড়ি নি‌য়ে চি‌বু‌চ্ছেন, তার বি‌কে‌লের নাস্তা ওটাই! বু‌কের ভেতরটা এমন হু হু ক‌রে উঠ‌লো! অ‌ফি‌সে প্র‌তি‌দিন কত ভা‌লো ভা‌লো নাস্তা দেয়, তাও সব‌দিন খাই না! আর এই লোকটি! কত তৃ‌প্তি নি‌য়ে শুক‌নো মু‌ড়ি চি‌বু‌চ্ছেন!

‌লোক‌টি‌কে আ‌মি চি‌নি, অ‌ফি‌সে আস‌তে যে‌তে প্রায় প্র‌তি‌দিনই সালাম বি‌নিময় হয়। আমার হা‌তে ছিল লাড্ডুর প্যা‌কেট। ভ‌য়ে ভ‌য়ে সেটাই লোক‌টির দি‌কে বা‌ড়ি‌য়ে ধরল‌াম, য‌দি কিছু ম‌নে ক‌রেন, যদি লাড্ডুর প্যা‌কেট ফি‌রি‌য়ে দেন! আমা‌কে কৃতার্থ ক‌রে দি‌য়ে লোক‌টি লাড্ডু গ্রহন কর‌লেন এবং বিন‌য়ের সাথে ধন্যবাদও জানা‌লেন। বুকভরা ভা‌লোবাসা আর চোখ ভরা জল নি‌য়ে আ‌মি বাসার দি‌কে পা বাড়ালাম।

মানুষ‌কে ভা‌লোবাস‌তে জান‌লে নি‌জের হাজারটা দুঃখ, কষ্ট, আঘাতও গা‌য়ে লা‌গে না। জীবন এত সং‌ক্ষিপ্ত যে মা‌ঝে মা‌ঝে ম‌নে হয়, ভালোবাসার জন্য একটা জীবন খুব স্বল্প সময়। একটা দীর্ঘ জীবন আমার বাঁচ‌তে ই‌চ্ছে ক‌রে শুধু ভা‌লোবাসার জন্য। কা‌রো মু‌খে এক টুক‌রো হা‌সি ফোটা‌নো‌তে যতটা আনন্দ, সারা পৃথিবী আমার হা‌তে তু‌লে দি‌লেও ততটা আনন্দ পা‌বো না। মানুষ, য‌দি চাও, আমা‌কে কষ্ট দি‌তে প‌া‌রো। আ‌মি তোমা‌দের‌কে ভা‌লোবা‌সি।

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ