শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

পাকিস্তানকে আগে ত্রিশ লাখ মানুষ হত্যার ক্ষতিপূরণ দিতে হবে

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

arefin siddikআওয়ার ইসলাম: ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেছেন, একাত্তরের মুক্তিযুদ্ধে বাংলাদেশে ধ্বংসযজ্ঞ চালিয়ে যে ত্রিশ লাখ মানুষ হত্যা করেছে পাকিস্তান, তার ক্ষতিপূরণ দেশটিকে আগে দিতে হবে। তারপরই পাকিস্তানকে তার সম্পদের হিসাব করতে হবে।

বুধবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের সন্তোষচন্দ্র ভট্টাচার্য ভবনের ‘শহীদ মৃনালকান্তি বোস স্মৃতি পাঠাগার’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপাচার্য বলেন, আমাদেরকেও হিসাব করা দরকার যে আমাদের কত সম্পদ পাকিস্তানে রয়ে গেছে। এখানকার সম্পদ বিক্রি করে দিয়ে তারা রাজধানী নির্মাণ করেছে, আবার নতুন করে রাজধানী করে, রাস্তাঘাট নির্মাণ করে। এই সমস্তকিছু সেই সময়ে তারা পূর্ব পাকিস্তান থেকে টাকা-পয়সা নিয়ে করেছে।

জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. অসীম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, সাংবাদিক স্বপন সাহা, জগন্নাথ হল অ্যালানাই অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি শ্রী কানুতোষ মজুমদার, বর্তমান সভাপতি শ্রী পান্নালাল দত্ত ও সাধারণ সম্পাদক বীরেন্দ্র নাথ অধিকারী প্রমুখ।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ