শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

হিলারিকে টপকালেন ট্রাম্প?

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

trump-copyআওয়ার ইসলাম: মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন উপলক্ষ্যে জাতীয়ভাবে জনমত জরিপে মে মাসের পর এই প্রথমবারের মতো হিলারির চেয়ে এক পয়েন্টে এগিয়ে যাওয়ার সংবাদ দিল এবিসি নিউজ ও ওয়াশিংটন পোস্ট। সাংবাদ মাধ্যম দুটি এই জরিপটি পরিচালনা করেছে।

এবিসি’র মতে, নির্বাচনের মাত্র এক সপ্তাহ আগে এই পরিবর্তন খুবই লক্ষণীয় ব্যাপার।

এবিসি নিউজ ও ওয়াশিংটন পোস্ট পরিচালিত পূর্বের জরিপটিতে মাত্র দুই পয়েন্ট পিছিয়ে ছিলেন ট্রাম্প। যদিও জাতীয়ভাবে পরিচালিত প্রায় সবগুলো জরিপেই ট্রাম্পের চেয়ে পরিষ্কার ব্যাবধানে এগিয়েছিলেন হিলারি। এবার সমন্বিত ফলাফলে ক্লিনটন ট্রাম্পের চেয়ে ০.৪ শতাংশ ব্যবধানে পিছিয়ে পড়েছে।

তবে জরিপটি কতটুকু বাস্তব তা নিয়ে আপত্তি উঠেছে।

হিলারির ই-মেইল কেলেঙ্কারির ঘটনায় এফবিআইয়ের নতুন করে তদন্ত শুরু করার পর থেকে হিলারির সমর্থন কমেছে বলে মনে করে সংস্থাটি।
তবে এর আগেও ২০১২ সালে বারাক ওবামার চেয়ে মিট রমনি এক পয়েন্টে এগিয়ে ছিলেন এবং ২০০৪-এ ও জন কেরি জর্জ বুশের চেয়ে ১ পয়েন্টে এগিয়ে ছিলেন বলে এবিসি উল্লেখ করে।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ