শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

কাজ করলে নিন্দুকের সমালোচনা সইতে হবে : আল্লামা নূর হোসাইন কাসেমী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

kasemi

মোস্তুফা ওয়াদুদ :   জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব ও বারিধারা মাদরাসার মুহতামিম আল্লামা নূর হোসাইন কাসেমীকে নিয়ে সম্প্রতি  সমালোচনা চলছে। তবে এসব যৌক্তিক-অযৌক্তি সমালোচনা একেবারেই উড়িয়ে দিলেন আল্লামা নূর হোসেন কাসেমী। বললেন, সমালোচনা নয়; কাজের নাম ইসমে আজম।

গতকাল আওয়ার ইসলামের পক্ষ থেকে তার কাছে জানতে চাওয়া হলে এই প্রতিবেদক তিনি বলেন,  কে কী বললো? আর কে কী করলো? সেদিকে কান দেয়ার সময় নেই। এসব দিকে না তাকিয়ে কাজে মন দেওয়া উচিত। কাজের নাম ইসমে আজম। কাজ করা দরকার। কাজ করলে নিন্দুকের সমালোচনা সইতে হবেই।

একই বিষয়ে জানতে চাইলে আল্লামা কাসেমীর একান্ত সহকারী মাওলানা নাজমুল হাসান বলেছেন, আল্লামা নূর হোসাইন কাসেমী জাতীয় রাহবার। তিনি মানুষের সুখ-দুখের সাথী। মানুষের কল্যানেই সর্বদা সময় ব্যয় করেন। এমনকি নিজের কোনো স্বার্থের দিকেও কখনো চোখ তুলে তাকান না । যেখানে মানুষের কল্যাণ হবে তিনি সেখানে ছুটে যান। এ ছুটে যাওয়াটা কি তাঁর অন্যায়? তার বিরুদ্ধে যারা ধরেছে তারা নিজেরাই পরিশেষে তোপে পড়বে। এতে আল্লামা কাসেমীর প্রতি মানুষের ভালবাসা কমবে না বরং বাড়বে।

মাওলানা নাজমুল হাসান আরও বলেন, যারা কাসেমীকে নিয়ে মিথ্যা রটনা এবং অপপ্রচার করছে, তারা রাজনৈতিক উদ্দেশ্যে করছে।

আল্লামা শফীর হাতে মাওলানা কাসেমীর বায়াত অনুকরণীয় আদর্শ: ড. আফম খালিদ হোসেন

আল্লামা শফীর সাক্ষাৎ চান ফরীদ উদ্দীন মাসঊদ

আরআর

 

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ