শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

জাকির নায়েকের বাবার ইন্তেকাল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

abdul_karim_naikআবিদ আনজুম

ইসলামিক স্কলার ডা. জাকির নায়েকের বাবা ডাক্তার আবদুল করিম নায়েক ইন্তেকাল করেছেন। রোববার বিকেল ৮৭ বছর বয়সে মুম্বাইয়ের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। আবদুল করিম নায়েক একজন ডাক্তার ও শিক্ষাবিদ ছিলেন।

জাকির নায়েকের এক সহযোগী বলেন, বেশ কিছুদিন ধরে ডা. আবদুল করিম নায়েক বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন। মুম্বাইয়ের স্থানীয় এক কবরস্থানে তাকে দাফন করা হবে বলেও জানান তিনি।

ডা. আবদুল করিম নায়েক ভারতের মহারাষ্ট্রে জন্মগ্রহণ করেন। মুম্বাই সাইকিয়াট্রিক সোসাইটির সভাপতি ছিলেন তিনি। বেসরকারি সংস্থা মেন্টাল হ্যালথ প্রফেশনালস এ ১৯৯৫ সাল থেকে কর্মরত ছিলেন। শিক্ষা নিয়ে তার বিভিন্ন কার্যক্রম প্রশংশিত হয়েছে বিভিন্ন মহলে।

ডা. জাকির নায়েক বর্তমানে সৌদি আরব অবস্থানের কারণে বাবার জানাজায় শরিক থাকতে পারবেন না বলে জানা গেছে।

গত জুলাইয়ে গুলশান হামলার পর জঙ্গিদের দুজন তার বক্তব্যে অনুপ্রাণিত হওয়ার অভিযোগে বাংলাদেশ ও ভারতে ডা. জাকির নায়েক ও তার পরিচালিত পিস টিভি নিষিদ্ধ করা হয়। বক্তৃতার মাধ্যমে বিশ্বব্যাপী পরিচিতি পাওয়া এ স্কলার ভারত সরকার কর্তৃক নিষিদ্ধ হওয়ার পর থেকেই সৌদি আরবে অবস্থান করছেন।

সূত্র: ইন্ডিয়া টাইম ও কুদরত ডটকম 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ