শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

২০৪ ভুয়া কলেজ বন্ধের উদ্যোগ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

sikkha-mআওয়ার ইসলাম: শিক্ষা মন্ত্রণালয় সারা দেশে ছড়িয়ে-ছিটিয়ে থাকা ভুঁইফোড় কলেজগুলো বন্ধ করে দেয়ার উদ্যোগ নিয়েছে। এসবের মধ্যে কোনোটির রয়েছে একাডেমিক স্বীকৃতি, কোনোটির পাঠদানের স্বীকৃতি আবার কোনোটি এমপিওভুক্ত।

বছরের পর বছর ধরে শিক্ষার্থী ভর্তি না হওয়া এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষায় কেউ পাস না করায় শিক্ষা মন্ত্রণালয় কলেজগুলোকে নিয়ে মহাবিপাকে পড়েছে। সারা দেশে এমন ভুঁইফোড় কলেজের সংখ্যা ২০৪টি। এর মধ্যে ১৮৪ কলেজের একাদশ শ্রেণিতে গত দুই বছর ধরে কোনো শিক্ষার্থীই ভর্তি হয়নি।

আর ২০টি কলেজে চলতি বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় কোনো শিক্ষার্থী পাস করেনি। এসব কলেজের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে নথি উপস্থাপন করেছে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষা মন্ত্রণালয়ের কলেজ শাখার নথি ঘেঁটে এমন তথ্য জানা গেছে।

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ