শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

মাদরাসা নিয়ে এ কি বললেন ওয়ার্কাস পার্টির নেতা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

eeeআওয়ার ইসলাম : ওয়ার্কাস পার্টির পলিটব্যুরোর সদস্য নূর আহমদ বকুল বলেছেন, কিছু সাম্প্রদায়িক দল কওমী ও ওয়াহাবি মতবাদে পরিচালিত মাদ্রাসাগুলোকে রাজনৈতিক স্বার্থ আদায়ের হাতিয়ারে পরিণত করেছে। এদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে জঙ্গি রিক্রুটম্যান্ট হচ্ছে হিজবুত তাহরীর ও শিবিরের মাধ্যমে
মঙ্গলবার বন্দরনগরীর শহীদ মিনারে চট্টগ্রাম ছাত্রমৈত্রীর নবম জেলা সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

কওমী ও ওয়াহাবি মতবাদে পরিচালিত মাদ্রাসাগুলোকে রাজনৈতিক স্বার্থে ব্যবহার করা হচ্ছে অভিযোগ করে তিনি বলেন, সাম্প্রদায়িক জঙ্গিবাদী গোষ্ঠী অত্যন্ত সুপরিকল্পিতভাবে শিক্ষক, ব্লগার, লেখক, বুদ্ধিজীবীসহ প্রগতিমনা মানুষদেরকে হত্যা করছে।

তিনি বলেন, “কওমী মাদ্রাসা ও ওয়াহাবি মতবাদের মাদ্রাসাগুলোকে এখন রাজনৈতিক স্বার্থ আদায়ের হাতিয়ার বানানো হয়েছে। একমুখী শিক্ষা ব্যবস্থা চালু করা হয়নি। শিক্ষায় বেড়েছে বাণিজ্যকরণ ও বৈষম্য।” নেতৃত্ব নির্বাচন করার ছাত্র সংসদ নির্বাচন না থাকায় অগণতান্ত্রিক মনোভাব বেড়েছে বলেও মন্তব্য করেন তিনি।

সম্মেলনে সভাপতিত্ব করেন চট্টগ্রাম জেলা ছাত্রমৈত্রীর সভাপতি ফারুক আহমদ রুবেল।

এছাড়া ওয়ার্কাস পার্টি চট্টগ্রাম জেলা সভাপতি আবু হানিফ, সাধারণ সম্পাদক সামশুদ্দিন খালেদ সেলিম, যুবমৈত্রী চট্টগ্রাম জেলা সাধারণ সম্পাদক কায়সার আলম, ছাত্রমৈত্রীর সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি অরণ্য অনিমেষসহ অন্যরা বক্তব্য রাখেন।

সূত্র : বিডি নিউজ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ