শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা

ফুলপুরে ডিসির মতবিনমিয় সভা; উন্নয়ন অব্যাহত রাখতে সবার সহযোগিতা কামনা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

dc_fulpurএম এ মান্নান: ময়মনসিংহের ফুলপুর অফিসার্স ক্লাব মিলনায়তনে বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমান স্থানীয় প্রশাসন, রাজনীতিক নেতৃবৃন্দ, সুধীমহল ও সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।

মতবিনিময় সভায় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদ হোসেন চৌধুরী উপজেলার আয়তন, জনসংখ্যা, শিক্ষা সংস্কৃতি ও ঐতিহ্যের বর্ণনা তুলে ধরার পাশাপাশি এ উপজেলাকে সমৃদ্ধশীল ও সুষমাম-িত করে গড়ে তুলতে নানা চাহিদা ও সমস্যার বর্ণনা দেন। এরপর নবাগত জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমান অত্যন্ত ধৈর্য্যরে সাথে উপস্থিত সুধীমন্ডলীর বক্তব্য শুনেন।

সাংবাদিক এটিএম রউিল করিম রবি ফুলপুরে একটি গেস্ট হাউজের প্রয়োজনীয়তা তুলে ধরেন। ছনধরা ইউনিয়নের চেয়ারম্যান জিএসপির পরিমাণ বৃদ্ধির দাবী জানান। ফুলপুর উপজেলা পরিষদ থেকে বালিয়া মোড় পর্যন্ত একটি ওভার ব্রীজের দাবী জানান দৈনিক তথ্যধারা ও দৈনিক ময়মনসিংহ প্রতিদিন পত্রিকার সাংবাদিক এম এ মান্নান। ফুলপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ একটি কবিতা পাঠ করেন। প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি স্কাউট ভবনের দাবী জানান। ফুলপুর কাজিয়াকান্দা কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা জয়নুল আবেদীন ইবতিদায়ী শাখায় ৪ জনের স্থলে ৬/৭ জন শিক্ষক নিয়োগ, উপবৃত্তি ও মাদরাসা জাতীয়করণের দাবী তুলে ধরেন। উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান ফুলপুর ডিগ্রি কলেজে নিযমিত পাঠদানসহ ছাত্রশিক্ষকের উপস্থিতির দাবী জানিয়ে বাসস্ট্যান্ডের দাবী জানান। সাংবাদিক নুরুল আমিন শাক সবজি সংরক্ষণের লক্ষ্যে একটি হিমাগার, সাংবাদিকদের বসার স্থান ও জমি খারিজের ভোগান্তি নিরসনের দাবী জানান।

খারিজের ব্যাপারে ডিসি বলেন, স্পেসিফিক অভিযোগ করুন ব্যবস্থা নেয়া হবে। এর জওয়াবে যুবলীগ নেতা বাদশা আলমগীর বলেন, সমস্যা নিরসনে এখন চেষ্টা চলছে। তবে গত কিছুদিন পূর্বে অবস্থা এমন বেগতিক ছিল যে, খারিজ গলার ফাঁস হয়ে দাঁড়িয়েছিল। তিনি বাস টার্মিনাল ও হাসপাতালে ওটি চালু করার দাবী তুলে ধরেন। পিডিবি ও পল্লী বিদ্যুতের কর্মকর্তারা তাদের সমস্যা তুলে ধরেন। মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ রওশনারা বেগম বেঞ্চ সমস্যা ও পরীক্ষা নেয়ার জন্য পৃথক পরীক্ষা হলের দাবী জানান। ক্রীড়া সংস্থার সেক্রেটারী স্বপন খেলার সরঞ্জমাদি ও মাঠ দাবী করেন। সাংবাদিক বিল্লাল বাল্য বিবাহে নিরুৎসাহিত করতে ফেইসবুকের অপকারিতা রোধকল্পে ব্যবস্থা দাবী করেন।

কৃষি অফিসার তার অফিসে জনবল বৃদ্ধি, যাতায়াতের বাহন, হিমাগার ও উন্নত বিদ্যুৎ ব্যবস্থা দাবী করেন। উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মনোয়ারা খাতুন জনগণের পক্ষ থেকে ওঠে আসা সমস্যাগুলোর সমাধান দাবী করেন। মেয়র আমিনুল হক ফুলপুর পৌরসভায় ড্রেনেজ ব্যবস্থা উন্নয়নের পাশাপাশি একটি পার্ক দাবী করে যাদের গাফিলতির কারণে জনগণ বিদ্যুৎ পাচ্ছে না তাদের শাস্তি দাবী করেন। মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব এম এ হাকিম সরকার মুক্তিযোদ্ধাদের জন্য বরাদ্দকৃত ভূমি ভূমিদস্যুদের হাত থেকে অবমুক্ত করার ও বাসস্ট্যান্ড এবং আশপাশ এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদ করে জনগণের চলার পথকে সুগম করার দাবী জানান। এছাড়া তিনি কংশ নদীর ভাঙনের মুখে অবস্থিত পরিবারগুলো রক্ষারও আহ্বান জানান।

উপজেলা ভাইস চেয়ারম্যান অধ্যাপক হাবিবুর রহমান বিদ্যুৎ বিভ্রাট, ভৌতিক বিদ্যুৎ বিল, ছয় মাসে মাত্র তিনটি খারিজ, খারিজ করতে সিংহেশ্বরের নুরুল হকের নিকট অতিরিক্ত টাকা দাবী, বদ্ধভূমিতে কোন উন্নয়ন না হওয়া, সিএমপির জায়গায় বিল্ডিং নির্মাণসহ নানা অনিয়ম দুর্নীতির কথা উল্লেখ করে গত অর্থ বছরে উন্নয়নের ৬০ লাখ টাকার টেন্ডার ফেরত যাওয়ার কারণ তদন্ত দাবী করেন। উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব অ্যাডভোকেট আবুল বাসার আকন্দ হাসপাতালে জেনারেটর সমস্যাসহ নানা সমস্যা তুলে ধরে বলেন, আমরা জনগণের ভোট নিয়ে রাজনীতি করি। জনগণের উন্নয়ন না করতে পারলে আরেকবার তাদের নিকট যাওয়া যাবে না। তাই আমরা উন্নয়ন করতে চাই। উন্নয়নের জন্য প্রয়োজন সমন্বয়। আমরা সমন্বয় চাই বিভেদ চাই না। সবশেষে সমাপনী বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদ হোসেন চৌধুরী। মতবিনিময় সভার প্রধান আকর্ষণ ময়মনসিংহ জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমান প্রথমেই ফুলপুর থানা, পৌরসভা, ভূমি অফিস ও উপজেলা প্রশাসন অফিস পরিদর্শন করেন।

মতবিনিময় সভায় সকলের বক্তব্য ধৈর্য্যসহকারে শুনার পর তিনি বলেন, দেশের সর্বত্র উন্নয়নের ছোঁয়া লেগেছে। তিনি শিক্ষার হার, জনপ্রতি আয়, প্রবৃদ্ধিসহ উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে বলেন, এত উন্নয়নের পরও যদি ফুলপুরে উন্নয়ন না হয়ে থাকে আপনাদের দেখতে হবে কোথায় সমস্যা। তিনি বলেন, বর্তমানে যে দুর্নীতি হচ্ছে তা অভাবের কারণে নয় বরং স্বভাবের কারণে। দালালদের ব্যাপারে সতর্ক করে তিনি আরও বলেন, আমার কর্মকর্তাদের অন্যায় থাকলে এর দায়দায়িত্ব আমার। ২০১৮’র মধ্যে বিদ্যুতের সমস্যা সমাধান হবে উল্লেখ করে তিনি বলেন, যারা উন্নয়ন কর্মকান্ডের বাধা তাদের বিরুদ্ধে আমরা ব্যবস্থা গ্রহণ করব। সমস্যা সমাধান ও ফুলপুরের উন্নয়ন অব্যাহত রাখতে সাংবাদিকসহ সবাইকে সার্বিক সহযোগিতার জন্য প্রধান অতিথি জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমান আহ্বান জানান।

এআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ