শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

আমেরিকায় জোরপূর্বক নারীর হিজাব খুলে ফেলায় ১ বছর জেল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

hijabআওয়ার ইসলাম: জোরপূর্বক এক হিজাবী নারীর হিজাব খুলে ফেলার অভিযোগে ১৮ অক্টোবর উত্তর ক্যারোলিনা প্রদেশেরে ২৭ বছর বয়সী ‘গেইল পার্কার পেইন’কে আমেরিকা ফেডারেল কোর্টে এক বছর কারাদণ্ড দিয়েছে। একই সঙ্গে কারাদণ্ড ভোগের পর দুই মাস গৃহবন্দি ও ৮১৫ ডলার জরিমানাও করেছে আদালত।২০১৫ সালের ডিসেম্বর মাসে মেক্সিকোর উদ্দেশে ভ্রমণরত একটি অভ্যন্তরীণ ফ্লাইটে এ ঘটনা ঘটে। ফ্লাইটটি ল্যান্ড করার কিছুক্ষণ আগে গেইল ওই হিজাবী নারীর দিকে ছুটে যান এবং বলেন, ‘তোমার স্কার্ফ খুলে ফেল, এটা আমেরিকা। তার এ কথায় মুসলিম নারীর আপত্তি জানায় এবং স্কার্ফ খুলতে পারবে না বলে জানায়। তর্কবিতর্কের এক পর্যায়ে গেইল ওই নারীর স্কার্ফ জোরপূর্বক খুলে ফেলে।

আমেরিকার প্রসিকিউটর বিচারপতি 'ডেমন মার্টিনেজ' বলেন, যারা হুমকি দিয়ে অন্যের অধিকার লঙ্ঘন করে এবং অন্যের ধর্মীয় বিশ্বাস প্রকাশের অধিকার কেরে নেয়, তাদের জানা উচিত তাদের বিরুদ্ধে আমরা আইনি পদক্ষেপ গ্রহণ করব।

আদালতে গেইল তার অপরাধের কথা স্বীকার করেছে এবং ঐ হিজাবী নারীর কাছে ক্ষমা চেয়ে বলেন, একটি মসজিদ পরিদর্শন করার পর আমি ইসলাম ধর্ম সম্পর্কে জানতে পেরেছি এবং এই বিষয়টির জন্য আমি লজ্জিত।

সূত্র: ইকনা বার্তা সংস্থা, ইরান

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ