শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

কুয়েতে মন্ত্রিসভার পদত্যাগ, ভেঙে দেয়া হয়েছে পার্লামেন্ট

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

kkksm20161016221243আওয়ার ইসলাম: সরকারের বিভিন্ন বিভাগের মধ্যে ‘সহযোগিতার অভাবে’ পদত্যাগ করেছে মধ্যপ্রাচ্যের ক্ষুদ্র দেশ কুয়েতের মন্ত্রিসভা । সেই সঙ্গে তেল সমৃদ্ধ দেশটির পার্লামেন্ট ভেঙে দেয়া হয়েছে।

রোববার কুয়েতের রাষ্ট্রীয় টেলিভিশন ও বার্তা সংস্থা জানায়, ওইদিন সরকারি কর্মকর্তাদের এক জরুরি বৈঠকের কয়েক ঘণ্টা পরই দুপুর বেলা পার্লামেন্ট ভেঙে দেয়া হয়।

এক ঘোষণায় কুয়েতের শাসক আমির শেখ সাবা আল আহমেদ আল সাবা জানিয়েছেন, এই অঞ্চলের চলমান পরিস্থিতিতে এবং নিরাপত্তার চ্যালেঞ্জের কারণে তিনি পার্লামেন্ট ভেঙে দেয়ার ঘোষণা দিয়েছেন। ঘোষণায় বিস্তারিত কিছু বলা হয়নি।

সম্প্রতি তেলের দাম পড়ে যাওয়ায় কুয়েতে ব্যয় সংকোচনে অনেক ভর্তুকিতে কাঁটছাঁট করা হয়। এতে বিরোধীরা সমালোচনায় মুখর হয়ে উঠে।

সাধারণত কুয়েতের পার্লামেন্টগুলো কখনো পূর্ণ মেয়াদে দায়িত্ব পালন করতে পারেনি। তবে, চলতি পার্লামেন্টের সদস্যরা সর্বশেষ ২০১৩ সালে অনুষ্ঠিত নির্বাচনের মাধ্যমে দায়িত্ব গ্রহণ করেন। তখন থেকে তারা সরকারের পক্ষে থেকে আরব বসন্তের জোয়ার ও ইসলামিক স্টেটের (আইএস) উত্থানের বিরুদ্ধে কাজ করে গেছে।

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ