শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

কাশ্মিরে আবার অস্ত্র লুট করল গেরিলারা; ৫ পুলিশ বরখাস্ত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

kashmir24আওয়ার ইসলাম: ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের অনন্তনাগ জেলায় সন্দেহভাজন গেরিলারা হামলা চালিয়ে পাহারারত পুলিশের কাছ থেকে ৫টি বন্দুক কেড়ে নিয়ে গেছে। এ ব্যাপারে ৫ পুলিশকে চাকরি থেকে বরখাস্ত করে তদন্ত শুরু হয়েছে। গেরিলারা ঘটনাস্থল থেকে নিরাপদে পালিয়ে যেতে সক্ষম হয়েছে। আজ (সোমবার) ওই ঘটনা প্রকাশ্যে এসেছে।

গণমাধ্যম সূত্রে প্রকাশ, অজ্ঞাত গেরিলারা গতরাত সাড়ে ১২টার দিকে ওই হামলা চালিয়ে ৩টি এসএলআর, একটি ইনসাস রাইফেল এবং একটি কারবাইন রাইফেল কেড়ে নিয়ে যায়। গভীর রাতে পুলিশের সিনিয়র কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

পুলিশ এ ব্যাপারে বিস্তারিত তথ্য প্রমাণাদি সংগ্রহ করার চেষ্টা করছে। নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে গোটা দক্ষিণ কাশ্মিরজুড়ে বিশেষ সতর্কতা জারি করা হয়েছে।

কাশ্মিরের অনন্তনাগ জেলার দুরু এলাকার একটি টেলিভিশন টাওয়ার পাহারা দেয়ার কাজে নিয়োজিত ছিল ওই পুলিশ কর্মীরা। গোটা এলাকা ঘিরে ফেলে বন্দুক ছিনতাইকারী ওই গেরিলাদের ধরার জন্য নিরাপত্তা বাহিনী তল্লাশি অভিযান চালাচ্ছে।

আজ (সোমবার) জম্মু-কাশ্মির পুলিশের এক সিনিয়র কর্মকর্তা বলেন, এটা খুব গুরুতর ঘটনা। এ ব্যাপারে ৫ পুলিশকর্মীকে চাকরি থেকে বরখাস্ত করে দেয়া হয়েছে। এর পাশাপাশি ওই পুলিশদের বিরুদ্ধে মামলা দায়ের করে তাদের গ্রেফতারও করা হবে।

পুলিশের ওই কর্মকর্তা বলেন, যদি পুলিশ কর্মীদের সঙ্গে সন্ত্রাসীদের মোকাবিলা হতো তাহলে তার কিছু প্রমাণ থাকত। যেসবের কিছুই দেখা যাচ্ছে না বা গুলি চালানোরও কোনো প্রমাণ পাওয়া যাচ্ছে না। এ থেকে বোঝা যাচ্ছে কোনো না কোনো অবহেলা তো অবশ্যই ছিল, সন্ত্রাসীরা যার ফায়দা তুলতে সমর্থ হয়েছে।

কাশ্মিরে হিজবুল মুজাহিদীন কমান্ডার বুরহান ওয়ানি নিহত হওয়ার পর এ পর্যন্ত অস্ত্র কেড়ে নেয়ার ২৭ টি ঘটনা ঘটেছে।

সূত্র: পার্স টুডে

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ