শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

কুরআন-হাদিসে নাম এসেছে যেসব নারীর

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

nariআওয়ার ইসলাম: কুরআন ও হাদিসে বহু বিখ্যাত নারীর বর্ণনা আছে যারা নিজ নিজ অবস্থানে সেরা ছিলেন। কুরআন হাদিসের বিভিন্ন জায়াগায় এই মহিয়সী নারীদের প্রশংসা করা হয়েছে।

কুরআন ও হাদিসে উল্লেখ আছে এমন কয়েকজন নারী হলেন, হাওয়া (আ.), আদম আ. এর কন্যা আকলিমা, ইব্রাহিম (আ.)-এর স্ত্রী সারা, ইসমাইল (আ.)-এর মাতা হাজেরা, মিশরের আজিজ ও পরে নবী ইউসুফ আ. এর স্ত্রী জুলায়খা, সুলাইমান আ. এর স্ত্রী সাবার রানি বিলকিস, ফেরাউনের স্ত্রী আছিয়া, আইয়ুব আ. এর স্ত্রী রহিমা, ইমরানের স্ত্রী হান্না, ঈসা আ.এর মা  মরিয়ম, হজরত মুহাম্মদ সা. এর মা আমেনা ও দুধমাতা হালিমা, উম্মুল মুমিনিন খাদিজা রা., হাফসা রা., আয়শা রা., মারিয়া রা.সহ নবী সা. এর স্ত্রীগণ; নবীনন্দিনী রুকাইয়া, জয়নব, কুলসুম ও ফাতিমা রা.; আবু বকরের কন্যা আসমা, শহিদা সুমাইয়া ও নবীজির দুধবোন সায়েমা।

নারী তাঁর নারীত্বের মর্যাদা বজায় রেখেই সমাজের উন্নয়নে ভূমিকা রেখেছেন ও রাখছেন। নারী ছাড়া অন্য কেউই মাতৃত্বের সেবা ও সহধর্মিণীর গঠনমূলক সহযোগী ভূমিকা পালন করতে সক্ষম নয়।

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ