শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা

মোদিকে হুমকি সম্বলিত চিঠিসহ পাকিস্তানি কবুতর আটক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

4bk23f3b323d123kp1_800c450আওয়ার ইসলাম : ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ চিঠিসহ পাকিস্তানি একটি কবুতর আটক করেছে। উর্দু ভাষায় লেখা ওই চিঠিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হুমকি দেয়া হয়েছে বলে দাবি করেছে বিএসএফ।

সীমান্তবর্তী পাঞ্জাব প্রদেশের বামিয়াল গ্রাম থেকে কবুতরটি আটক করা হয়। ভারতের রাষ্ট্রীয় বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া বা পিটিআই’র বরাত দিয়ে পাকিস্তানের ইংরেজি দৈনিক এক্সপ্রেস ট্রিবিউন এ খবর দিয়েছে। কবুতের পাখনায় বাধা চিঠিটি উদ্ধার করে স্থানীয় পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এর দুদিন আগে একই এলাকা থেকে দুটি বেলুন উদ্ধার করা হয়েছে বলে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী দাবি করেছে। বলা হচ্ছে- এ দুটি বেলুনে লেখা ছিল, “মোদি আপনি আমাদেরকে ১৯৭১ সালের সেই জনগণ মনে করবেন না। এখন পাকিস্তানের প্রতিটি শিশু ভারতের বিরুদ্ধে লড়াই করতে প্রস্তুত রয়েছে।” পাঞ্জাবের গুরুদাসপুর থেকে বেলুন দুটি উদ্ধার করা হয়। বিষয়টি নিয়ে তদন্ত করছে ভারত।

কবুতর আটক ও চিঠি উদ্ধারের বিষয়ে পাঠানকোটের পুলিশ ইন্সপেক্টর রমেশ কুমার জানান, “ধুসর রঙের কবুতরটিকে বিএসএফ’র ফাঁড়ির কাছ থেকে আটক করা হয়। কবুতরটির পাখনায় একটি চিঠি ছিল। কবুরটিকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে আমরা বিষয়টি তদন্ত করে দেখছি।”

এর আগে, গত বছরও ভারত ‘গোয়েন্দা’ সন্দেহে একটি কবুতর আটকের দাবি করেছিল। ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের উরি ঘাঁটিতে সন্ত্রাসী হামলা ও পাকিস্তানের ভেতরে কথিত সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে যখন দু দেশের মধ্যে উত্তেজনা চরমে তখন কবুতর আটকের খবর বের হলো

সূত্র : পার্স টুডে

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ