শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

আল্লামা আহমদ শফীর পায়ের সমতুল্য আমার মাথাও না -ফরিদ উদ্দীন মাসঊদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

জাকির মাহদিন : জমিয়তুল ওলামার সভাপতি কওমি সনদ বাস্তবায়নের লক্ষে শিক্ষামন্ত্রণালয় ঘোষিত কমিটির আহ্বায়ক মাওলানা ফরিদ উদ্দীন মাসউদ বলেছেন, আল্লামা আহমদ শফীর পায়ের সমতুল্য আমার মাথাও না।

শিক্ষামন্ত্রণালয় ঘোষিত কমিটি এবং বেফাকের প্রত্যাখ্যান নিয়ে আওয়ার ইসলামের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন।

ফরিদ উদ্দীন মাসউদ বলেন, হযরত আল্লামা আহমদ শফীকে সবাই শ্রদ্ধা করেন। আমিও অবশ্যই অত্যন্ত শ্রদ্ধা করি। আমি এটা প্রায়ই বলি এবং অন্তর থেকেই বলি, আল্লামা আহমদ শফীর পায়ের সমতুল্য আমার মাথাও না। তিনি শায়খুল ইসলাম মাদানী রহ. এর সংসর্গে ছিলেন, আমার বিশ্বাস, মাদানী রহ. এর সংসর্গে যারা ছিলেন তাদেরকে আল্লাহ তা’আলা আখেরাতে অপমান করবেন না।

শিক্ষা মন্ত্রণালয় ঘোষিত কমিটিতে শফী সাহেবকে কেন রাখা হল না সে প্রসঙ্গে তিনি বলেন, কোনো সম্মানিত ব্যক্তিকে শুধু আলঙ্কারিক পদ দিয়ে তার ইমেজকে ব্যবহার প্রকান্তরে সেই ব্যক্তি অপমানিত করা। বর্তমান কমিটিতে কোনো চেয়ারম্যান পদ নেই। আমাকে কেবল আহ্বায়ক হিসেবে রাখা হয়েছে এবং বেফাকের যে দুজনকে সেখানে রাখা হয়েছে তাদের সঙ্গে যোগাযোগ করে এবং তাদের সম্মতি নিয়েই রাখা হয়েছে। এ বিষয়ে বিভ্রান্তির কোনো সুযোগ নেই।

তিনি আরো বলেন, স্বীকৃতি দিতে সরকার যে প্রজ্ঞাপন জারি করেছে সেটা সম্পর্কে আল্লামা আহমদ শফী মিটিংয়ের আগে কতটুকু অবহিত ছিলেন তাও তিনি নিশ্চিত নন।

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ