শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

সামি ইউসুফের মনকাড়া ৩ সঙ্গীত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

sami-yusufআওয়ার ইসলাম: সামি ইউসুফ একজন ব্রিটিশ সুরকার। তিনি একাধারে একজন গীতিকার, সুরকার ও মার্জিত সঙ্গীতজ্ঞ । তিনি ১৯৮০ সালে জুলাই মাসে ইউরুপের একটি মিউজিক্যাল পরিবারে জন্ম গ্রহন করেন। তিনি খুব তরুণ বয়সেই অনেক বাদ্যযন্ত্র বাজাতে শেখেন। পরবর্তীতে ধীরে ধীরে সঙ্গীত রচনায় মননিবেশ করেন। বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ  খ্যাত সঙ্গীত প্রতিষ্ঠান  লন্ডনের রয়েল একাডেমি থেকে সঙ্গীতের উপর প্রশিক্ষণ ও ডিগ্রি লাভ করেন।

তরুণ বয়স থেকেই সামি ইউসুফ সঙ্গীত রচনা ও সুললিত কণ্ঠে গান গাওয়া শুরু করেন। তার প্রথম অ্যালবাম আল মুয়াল্লিম প্রকাশিত হয় ২০০৩ সালে এবং তার দ্বীতিয় অ্যালবাম ‘মাই উম্মাহ’ বিশ্ব ব্যাপি ৫ মিলিয়নের ও অধিক বিক্রি হয়েছে।

শুনুন বিখ্যাত সঙ্গীত শিল্পী সামি ইউসুফের ৩টি সঙ্গীত 

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ