শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬


গুলশানে হামলাকারীদের নিয়ে আইএসের নতুন ভিডিও

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট বাংলাদেশের ওপর একটি নতুন ভিডিও প্রকাশ করেছে। গত জুলাই মাসে ঢাকার গুলশানে রেস্তোরাঁয় হামলার পর কমান্ডো অভিযানে নিহত সন্দেহভাজন পাঁচজন জঙ্গির কথাবার্তা, হামলার ঘটনা এবং আইএস এর কর্মকাণ্ড সম্পর্কে বক্তব্য তুলে ধরা হয় বাংলা ভাষায় তৈরি এই ভিডিওতে । ভিডিওটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিএনপি নেত্রী খালেদা জিয়া, কয়েকজন ধর্মীয় নেতাসহ বেশ কয়েকজনের সমালোচনা করে বক্তব্য দেয়া হয়েছে। গুলশান হামলার প্রায় তিন মাসের কাছাকাছি সময়ে এসে হামলাকারী সন্দেহভাজন জঙ্গিদের মৃতদেহ গত বৃহস্পতিবার দাফন করা হয়। এরপর এই ভিডিও প্রকাশ করে আইএস।

ভিডিওটিতে বিভিন্ন নেতাদের পাশাপাশি মাওলানা ফরিদ উদ্দিন মাসুদকে উদ্দেশ্য করে বলা হয়েছে যে, তিনি আসলে সরকারের পক্ষে লোক। এছাড়া শেখ হাসিনা এবং খালেদা জিয়া দুজনকেই উদ্দেশ্য করে ভিডিওতে বলা হয়েছে, তারা তাগুদ বা ইসলামের শত্রু।

ভিডিওটির দ্বিতীয় অংশে গুলশান হামলার ঘটনায় নিহত পাঁচজন জঙ্গি কালো পাঞ্জাবী এবং মাথায় বিশেষ ধরণের স্কার্প পড়ে আইএস এর পতাকার সামনে দাঁড়িয়ে কথা বলছেন। এ ধরণের স্থির চিত্র আগে প্রকাশ হয়েছিল। এখন ভিডিওতে তারা কথা বলছেন। তারা একজন করে কথা বলছেন, তখন তার হাতে একে ৪৭ রাইফেল এবং ছুরি দেখা যায়। তারা কোরান-হাদিস থেকে বিভিন্ন উদ্ধৃতি তুলে ধরেন।গুলশানে রেস্তোরাঁয় হামলা করার পক্ষে তারা তাদের যুক্তিও তুলে ধরেন।

নিহত হওয়ার পর এই জঙ্গিদের যে নাম বা পরিচয় সকলে জেনেছে। সেই নাম নয়। ভিডিওতে তাদের পোশাকি নাম ব্যবহার করা হয়।

এ ধরনের একটি ভিডিও দেয়া হবে বলে আইসিসের বাংলা একটা ওয়েবসাইটে প্রথমে ঘোষণা দেয়ার কয়েক ঘণ্টার মধ্যে আরবি ভাষায় একটি ওয়েবসাইটে এটি প্রথম রিলিজ করা হয়।

এফএফ

https://www.youtube.com/watch?feature=player_embedded&v=pAN_xk_DZ_I


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ