শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

হজে নিয়ে আবু সুফিয়ানের একক ভিডিও সংগীত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

abu-sufian আওয়ার ইসলাম : ‘চলছে হজের মওসুম। মাশুকেরা আশেকের ডাকে সাড়া দিতে যাচ্ছেন মক্কা-মদীনায়। অনেকেই ইচ্ছে পোষণ করেছেন যাওয়ার জন্য। কিন্তু সম্ভল না থাকায় যেতে পারছেন না দূর মদীনায় । একজন কাঠুরী ব্যক্তির স্বপ্ন জাগে হজে যাওয়ার। সে রাতে স্বপ্ন দেখে হজ্ব করতে মক্কা গিয়েছে। অন্যান্য হাজিদের সাথে সেও হজ করছে। কিন্তু ঘুম থেকে উঠে নিজের বিছানায় আবিস্কার করে কাঠুরী লোকটি ।’

ভিডিওটিতে কাঠুরীর চরিত্রে অভিনয় করা লোকটিই আবু সুফিয়ান। জাতীয় শিশু কিশোর সাংস্কৃতিক সংগঠনের সিনিয়র শিল্পী। সংগীতটি ইতিমধ্যে বেশ সাড়া জাগিয়েছে।

সংগীত বিষয়ে আবু সুফিয়ান তার ফেসবুক ওয়ালে লিখেছেন, ‘প্রিয় আইনুদ্দীন ভক্ত, কলরব ভক্ত এবং আমার ভক্ত যারা আছেন সবাইকে বলছি, আপনারা আমার এবারের হজের সংগীতটি শেয়ার করুন এবং পোস্ট করে ছড়িয়ে দিন। আমি জানি, আলহামদুলিল্লাহ্ আমার সংগীতটি বাংলাদেশসহ বিভিন্ন দেশের বন্ধুদের কাছে চলে গেছে। বিভিন্ন কমেন্ট, ইনবক্সের মাধ্যমে যা জেনেছি। আমি চাই আমার সংগীতটি সর্বত্র মানুষের দুয়ারে কড়া নাড়ুক এবং যাদের অর্থকড়ি অনেক, কিন্তু আল্লাহপাকের কাবা'য় তারা যেতে পারছে না বা যাওয়ার ইচ্ছেটূকূও করছে না। তারা দেখে কিছুটা হলেও নিজেকে বুঝতে পারবে, একজন কাঠুরিয়া কত স্বপ্ন লালন করে, যার আশা আছে সম্বল নাই ।

আবু সুফিয়ান জানান, ভিডিও ক্লিপটি করতে তার প্রায় ৬০ হাজার টাকা খরচ হয়েছে। লোকেশন হিসেবে হজের স্থান ও গ্রামীণ দৃশ্যপট চিত্রিত হয়েছে। হজের বাসনা  এবং সেই থেকে মনের আকুতি মেটাতে তাদের সেবা করার বিষয়টি ফুটিয়ে তোলা  হয়েছে ভিডিওতে।

ভিডিওটি সরাসরি দেখতে ক্লিক করুন


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ