শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই 

ঈদুল আযহাকে কাশ্মিরের প্রতি উৎসর্গের ঘোষণা দিল পাকিস্তান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

img_20160913_095-v912_305-1-copyআওয়ার ইসলাম : পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ চলতি বছরের ঈদুল আযহাকে ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে মানুষের আত্মনিয়ন্ত্রণ অধিকারের সংগ্রামের প্রতি উৎসর্গ করার ঘোষণা দিয়েছেন। ঈদ উপলক্ষে দেয়া বার্তায় এ ঘোষণা দেন তিনি।

তিনি বলেন, পবিত্র ঈদুল আযহা পালনের সময়ে কাশ্মিরের মানুষের আত্মোৎসর্গের কথা পাকিস্তান ভুলে যেতে পারে না। কাশ্মিরের মানুষ ভারতীয় হত্যাকাণ্ডের শিকার হচ্ছে বলে বার্তায় দাবি করে তিনি বলেন, আত্মনিয়ন্ত্রণ অধিকার লাভের লক্ষ্যে তারা তৃতীয় প্রজন্মকে উৎসর্গ করছে।

আজ পাকিস্তানে পবিত্র ঈদুল আযহা উদযাপিত হচ্ছে। এ ঈদকে পাকিস্তান কাশ্মিরের মানুষের জন্য উৎসর্গ করছে ঘোষণা করে তিনি বলেন, কাশ্মিরের মানুষের ইচ্ছা অনুযায়ী সংকট নিরসন না হওয়া পর্যন্ত আগামী সব ঈদ তাদের জন্য উৎসর্গ করবে পাকিস্তান।

এদিকে, এর আগে কাশ্মির আন্দোলনকে সমর্থন এবং চলমান সংকট নিয়ে উদ্বেগ প্রকাশ করায় পাকিস্তানকে ধন্যবাদ দিয়েছেন হুররিয়াত কনফারেন্সের একাংশের চেয়ারম্যান সাইয়্যেদ আলী শাহ গিলানি। কাশ্মির নিয়ে উদ্বেগ প্রকাশ করার জন্য তিনি ইসলামি সহযোগিতা সংস্থা-ওআইসির পাশাপাশি ইরান, চীন, সৌদি আরব, তুরস্ক, নরওয়ে নিউজিল্যান্ডকেও ধন্যবাদ জানিয়েছেন।

সূত্র : পার্স টুডে

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ