শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই 

মধ্যপ্রাচ্যে আজ ঈদুল আজহা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

our-islam-gaza-copyআওয়ার ইসলাম : সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে আজ পবিত্র ঈদুল আজহা। এছাড়া দক্ষিণ-পূর্ব এশিয়ার মালয়েশিয়া, ইন্দোনেশিয়াসহ কয়েকটি দেশেও ঈদুল আজহা উদযাপিত হচ্ছে। মধ্যপ্রাচ্যের দেশগুলোতে ফজরের নামাজের পর সূর্যোদয়ের কিচুক্ষণ পরই মুসলমানরা ঈদের জামায়াতে শরীক হতে মসজিদ ও ঈদগায়ে একত্রিত হয়।

সৌদি আরবের রাজধানী রিয়াদে জাতীয় মসজিদ ধিরায় ঈদের জামায়াত অনুষ্ঠিত হয় সকাল ৬টায়। ঈদের নামাজ আদায়ের পর খুতবায় এবং মোনাজাতে বিশ্ব মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়।

এছাড়া সৌদি আরবের মক্কার হারাম শরীফ, মদীনার মসজিদে নববীসহ বেশ কয়েকটি স্থানে বড় বড় জামাত অনুষ্ঠিত হয়। এসব জামাত শেষে সম্মিলিতভাবে কোরবানীতে শরীক হয় মুসলমানরা।

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ