শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

ফেসবুকে সরব ছিলেন খুন হওয়া ইমাম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

 

imam_sylhetআওয়ার ইসলাম : সিলেটের ওসমানীনগরে খুন হওয়া ইমাম মাওলানা আব্দুর রহমান (৪৫) ফেসবুকে সরব ছিলেন। তার ফেসবুক পাতা ঘুরে দেখা গেছে মৃত্যুর আগে তিনি ইসকন মন্দিরের অনাচার নিয়ে বেশ সোচ্চার ছিলেন। আইনজীবী ও সংবিধান বিশেষজ্ঞ ড. তুহিন মালিক ইমাম খুন হওয়ার পর  ফেসবুকে দেয়া এক পোস্টে সন্দেহ প্রকাশ করেছেন, এই পোস্টগুলোই পোষ্টগুলোই তার হত্যার কারণ হয়ে থাকতে পারে।

গত ৩ সেপ্টেম্বর মাওলানা আব্দুর রহমান ফেসবুকে লিখেছিলেন,

“হজরত শাহ জালাল রহঃ এর উত্তসূরীদের রক্তে কি জমাট বেধে গেছে?

গতকাল জুময়া'র নামাজের সময় সিলেটে নগরীর মধুশহীদ জামে মসজিদের অদূরে ইসকন মন্দিরে গান-বাজনা চলছিল। কয়েকজন মুসল্লি সরাসরি ইসকনদের কাছে গিয়ে অন্তন নামাজের সময় মাইক বন্ধ রাখার অনুরোধ করেন। উগ্র হিন্দুরা তাতে কর্ণপাত না করে গান-বাজনা চালিয়ে যায় এবং মুসল্লিদের সাথে বাক-বিতন্ডায় লিপ্ত হয়। প্রত্যক্ষদর্শীরা বলেন- একপর্যায়ে তারা মসজিদের দিকে ঢিল ছুড়ে। এতে মুসল্লিরা ক্ষুব্ধ হয়ে নামাজের পর প্রতিবাদী হয়ে ওঠেন। সংঘর্ষ এড়াতে পুলিশ তাৎক্ষনিকভাবে ঘটনাস্তলে ছুটে আসে। পুলিশের গুলিতে সাবেক মহিলা কমিশনার ও পথচারীসহ আহত হন ৫ জন। পুলিশের একমুখী ভূমিকায় ২০ জন মুসলমান আহত হন। গ্রেফতার হন আরোও ১৫ জন। অপরদিকে আহত হন শুধু একজন হিন্দু।'
উল্লেখ্য সন্ধ্যার পর গ্রেফতার হওয়া মুসল্লিদের ছেড়ে দেয়া হয়। বিষটির তদন্তের জন্য ৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

উগ্র হিন্দুদের ঘৃণ্য আচরণ ও পুলিশের একতরফা ভূমিকার তীব্র নিন্দা জানানো আমাদের ঈমানী কর্তব্য। সমুচিত জবাব দিতে ঐক্যবদ্ধ জাগরণের বিকল্প নেই।”

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ