শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল

সুইজারল্যান্ডে আশ্রয়প্রার্থীদের ৪০% নিখোঁজ!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ourislam shorin copyগত তিন মাসে সুইজারল্যান্ডে আশ্রয়ের আবেদনকারীদের অন্তত ৪০ শতাংশ রহস্যজনক ভাবে নিখোঁজ হয়ে গেছে। সুইস অভ্যর্থনা কেন্দ্রে যোগাযোগ করার পর এ সব আবেদনকারী নিখোঁজ হয়ে যায় এবং তারা কোথায় গেছে কর্তৃপক্ষ তা জানে না।

গত তিন মাসে এ জাতীয় ঘটনা বারবার ঘটেছে। আবেদন করার পর শরণার্থীদের অভ্যর্থনা কেন্দ্র নির্ধারণ করে দেয়ার পর সেখান থেকে ২০ থেকে ২০ শতাংশ শরণার্থী পুরোপুরি উধাও হয়ে গেছে। কোনো কোনো কেন্দ্র থেকে ৯০ শতাংশ শরণার্থী উধাও হয়ে যাওয়ার তথ্য পাওয়া গেছে।

কোন অভ্যর্থনা কেন্দ্র থেকে কতো সংখ্যক শরণার্থী উধাও হয়েছে তার কোনো সঠিক পরিসংখ্যান দেয় নি সুইস অভিবাসন কর্তৃপক্ষ। সুইস আইন অনুযায়ী আশ্রয় গ্রহণের আবেদন করলেই কেবল শরণার্থীদের দেশটির ঢুকতে দেয়া হয়। সুইজারল্যান্ডে থাকার ইচ্ছা নেই এমন শরণার্থীদের দেশটিতে ঢুকতে দেয়া হয় না। আশ্রয়ের আবেদন প্রক্রিয়া চলাকালে শরণার্থীদের এসইএম অভ্যর্থনা কেন্দ্রে পাঠিয়ে দেয়া হয়।

উধাও হয়ে যাওয়া শরণার্থীদের কপালে শেষ পর্যন্ত কি ঘটেছে তা এখনও জানা যাচ্ছে না।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ