শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

খুনীদের কাছ থেকে গণতন্ত্র ও মানবিকতার জ্ঞান নিতে চাই না

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

Ali-Shah-Geelani copyআওয়ার ইসলাম : কাশ্মিরে হুররিয়াত কনফারেন্সের একাংশের চেয়ারম্যান সাইয়্যেদ আলী শাহ গিলানি বলেছেন, ‘যাদের হাত আমাদের নিরীহ মানুষের রক্তে ভেজা তাদের কাছ থেকে গণতন্ত্র এবং মানবিকতা নিয়ে কোনো জ্ঞান নিতে চাই না।’ তিনি আরো বলেছেন, ‘রাজ্যে সফররত সর্বদলীয় প্রতিনিধি দল জম্মু-কাশ্মিরের বিভিন্ন এলাকায় ঘুরে দেখুক ভারতীয় গণতন্ত্রের উপহার যা গত কয়েক দশকে তাদের হত্যাকারী বাহিনী আমাদের দিয়েছে।’

সোমবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের মন্তব্যের পাল্টা জবাবে গিলানির ওই মন্তব্য প্রকাশ্যে এসেছে। গিলানির মুখপাত্র বলেন, আলোচনার জন্য সরকারিভাবে তাদের কোনো আমন্ত্রণই জানানো হয়নি।

রোববার রাজনাথ সিংয়ের নেতৃত্বে যাওয়া সর্বদলীয় প্রতিনিধিদের মধ্য থেকে সিপিআই(এম) নেতা সীতারাম ইয়েচুরি, সিপিআইয়ের ডি রাজা, জেডিইউয়ের শারদ যাদবরা ব্যক্তিগত উদ্যোগে হুররিয়াত প্রধান সাইয়্যেদ আলী শাহ গিলানি এবং সেখানকার আন্দোলনরত অন্য নেতাদের সঙ্গে সাক্ষাৎ করতে যান। যদিও তারা ওই প্রতিনিধিদের সঙ্গে কথা বলতে রাজি হননি।

যদিও গত দুই মাস ধরে গৃহবন্দি অবস্থায় থাকা হুররিয়াত প্রধান সাইয়্যেদ আলী শাহ গিলানির বাড়িতে সীতারাম ইয়েচুরিসহ অন্যরা তার সঙ্গে সাক্ষাৎ করার জন্য গেলেও গিলানির বাড়ির সদরদরজা খোলা হয়নি। সেখানে মিনিট দশেক দাঁড়িয়ে থাকার পর গিলানির পক্ষ থেকে জানিয়ে দেয়া হয় যে, তিনি প্রতিনিধিদের সঙ্গে কথা বলবেন না।

সূত্র : পার্স টুডে

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ