শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি

যুক্তরাষ্ট্রে পাকিস্তানি নাগরিকের ৩৩ বছরের কারাদণ্ড

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

pk us copyআওয়ার ইসলাম : আমেরিকা থেকে পাকিস্তানে গাইরোস্কোপসহ সামরিক সরঞ্জাম রফতানির চেষ্টা করার দায়ে পাকিস্তানি এক নাগরিককে ৩৩ বছরের কারাদণ্ড দিয়েছে মার্কিন আদালত। পাকিস্তান সেনাবাহিনীর ব্যবহারের জন্য এ সব সরঞ্জাম বিনা লাইসেন্সে রফতানির চেষ্টা করা হয়েছিল বলে জানিয়েছে মার্কিন বিচার বিভাগ।

সৈয়দ ওয়াকার আশরাফ নামের এ ব্যক্তি নিজেকে দোষী হিসেবে স্বীকার করেছেন। কিন্তু এ সব সরঞ্জাম পাক সেনাবাহিনীর ব্যবহারের জন্য সংগ্রহের দাবির বিষয়ে  নিশ্চিত হওয়া যায় নি বলে জানানো হয়েছে।

মার্কিন বিচার বিভাগ বলেছে, আশরাফ এ সব সরঞ্জাম একটি ভুয়া কোম্পানির নামে কিনে বেলজিয়ামে পাঠিয়ে দেয়। সে গাইরোস্কোপ পরিদর্শন এবং তা পাকিস্তানে পাঠানোর জন্য বেলজিয়ামে গেলে দেশটির পুলিশ তাকে গ্রেফতার করে আমেরিকার হাতে তুলে দেয়।

সূত্র : পার্স টুডে

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ