শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই 

রাজনৈতিক খুতবা নিষিদ্ধ করল সৌদি

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

imam_saudiআওয়ার ইসলাম: সৌদি আরবের মসজিদগুলোতে খুৎবায় রাজনৈতিক এবং গোত্রগত বিষয় নিয়ে কথা না বলতে এক লাখের বেশি ইমামকে নির্দেশ দিয়েছে দেশটির ইসলাম ধর্ম বিষয়ক মন্ত্রণালয়।

নামাজের আগে খুৎবার সময় ইমামদের কেবল ধর্মীয় বিষয় নিয়ে কথা বলার নির্দেশ দেয়া হয়েছে। কোনো ব্যক্তি বা দেশকে অভিশাপ দেয়ার বিরুদ্ধেও তাদেরকে সতর্ক করে দেয়া হয়েছে।

সৌদি আরবের মসজিদে শুক্রবারের জুমার নামের আগে ইমামরা সচরাচর তাদের খুৎবায় ইসরাইল বা অমুসলিমদের নিন্দা করে বক্তব্য রাখেন। সুন্নী নন এমন মুসলিমদের বিরুদ্ধেও ইমামরা নানা ধরনের বক্তব্য দিয়ে থাকেন।

সরকারের ধর্ম মন্ত্রণালয় তাদের নির্দেশে আরো বলেছে, এখন থেকে মসজিদের ভেতর টাকাও তোলা যাবে না।

সূত্র: বিবিসি


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ