শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

জর্ডান নদীর দুই তীরে ইসলামপন্থীদের বিজয়ের সম্ভাবনা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

Untibbbtled-1আওয়ার ইসলাম : জর্ডান নদীর দুই পাড়ে থাকা যথাক্রমে হাশেমি রাজতন্ত্র আর ফিলিস্তিনি কর্তৃপক্ষ আসন্ন নির্বাচনে খুব সহজে জয়ী হবে বলে আশা করেছিল। কিন্তু ইসলামপন্থী মুসলিম ব্রাদারহুডের স্থানীয় শাখাগুলো নির্বাচন বয়কটের সিদ্ধান্ত থেকে সরে আসায় নির্বাচনের সম্ভাব্য দৃশ্যপট পাল্টে গেছে । তারাই এখন বিজয়ী হতে যাচ্ছে বলে ধারণা করা হচ্ছে।

জর্ডানে ব্রাদারহুডের রাজনৈতিক শাখা ইসলামিক অ্যাকশন ফ্রন্ট ২০ সেপ্টেম্বরের সাধারণ নির্বাচনে একক বৃহত্তম দল হিসেবে আবির্ভূত হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। আর পাশের দেশ ফিলিস্তিনে  ৮ অক্টোবর অনুষ্ঠেয় পশ্চিম তীরের আটটি সিটি করপোরেশন নির্বাচনে ব্রাদারহুডের ফিলিস্তিনি শাখা হামাস সবগুলোতেই জয়ী হওয়ার প্রবল সম্ভাবনা।

তাই কিছুদিনের মধ্যে জর্ডান নদীর দুই তীরেই উড়বে ইখওয়ানের বিজয় পতাকা। এটা হবে বড় ধরনের ঘটনা। ২০১৩ সালে মিসরে ব্রাদারহুডের মোহাম্মদ মুরসিকে প্রেসিডেন্ট পদ থেকে ক্ষমতাচ্যুত করার পর তাদের ওপর যে অত্যাচারের স্ট্রিম রোলার নেমে এসেছিল, তাতে আরব বিশ্ব থেকে দলটি হারিয়ে যাবে বলে মনে হচ্ছিল। সেখান থেকে আজ তারা আবার ঘুরে দাঁড়িয়েছে।

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ