শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা

রায় শুনলেন মীর কাসেম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

indexআওয়ার ইসলাম : কাশিমপুর কারাগারের কনডেম সেলে যুদ্ধাপরাধী জামায়াত নেতা মীর কাসেমের রিভিউ রায় তাকে পড়ে শোনানো হয়েছে। বুধবার সকালে এই রায় শোনানো হয়েছে, নিশ্চিত করেছেন কারা কর্তৃপক্ষ।

এদিকে, গতকাল মঙ্গলবার সন্ধ্যায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল থেকে লালকাপড়ে মোড়ানো রায়ের কপি নিয়ে কারাগারে যান ট্রাইব্যুনালের একটি প্রতিনিধি দল। রাত নয়টার দিকে ঢাকা জেলার একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে ট্রাইব্যুনালের প্রতিনিধি দল রায়ের কপি কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন।

এর আগে বিকেল পাঁচটার পর ২৯ পৃষ্ঠার রিভিউ’র রায় সুপ্রিম কোর্ট থেকে প্রকাশের পর পাঠানো হয় ট্রাইব্যুনালে। কেন্দ্রীয় কারাগার থেকে গাজীপুরের কাশিমপুর কারাগারে রায়ের কপি পাঠানো হয়। রায় শোনার পর কাসেম আলী চাইলে রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করতে পারবেন।

তিনি প্রাণভিক্ষার আবেদন করলে রাষ্ট্রপতির সিদ্ধান্তের পর পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হবে। আর, প্রাণভিক্ষা না চাইলে সরকারের নির্বাহী আদেশে যুদ্ধাপরাধী এই জামায়াত নেতার মৃত্যুদণ্ড যে কোনো সময় কার্যকর হবে।

ওএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ