শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
তাপপ্রবাহ নিয়ে নতুন সংবাদ দিলো আবহাওয়া অধিদপ্তর রাঙামাটিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ

‘বাসা-বাড়িতে গ্যাস ব্যবহার বন্ধের প্রস্তাব গণবিরোধী’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

younus (2)আওয়ার ইসলাম : ইসলামী আন্দোলনের মুহতারাম মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, গ্যাসের মূল্য দ্বিগুণ করার প্রস্তাব অপরদিকে বাসাবাড়ীতে গ্যাস ব্যবহার বন্ধের সিদ্ধান্ত হবে গণবিরোধী। এধরণের সিদ্ধান্ত জনগণ কিছুতেই মেনে নিবে না।

রোববার পুরানা পল্টন আইএবি মিলনায়তনে হকার্স শ্রমিক আন্দোলন এর উদ্যোগে কেন্দ্রীয় কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাওলানা ইউনুছ আহমাদ বলেন, বিশ্বের বিভিন্ন দেশে প্রাকৃতিক সম্পদ জনগণের জন্য ব্যবহার বিনামূল্যের ব্যবস্থা থাকলেও বাংলাদেশে পুরোপুরি এর বিপরীত। কাজেই গ্যাসের মূল্যবৃদ্ধি চক্রান্ত এবং বাসাবাড়ীতে গ্যাস ব্যবহার বন্ধের যে কোন চক্রান্ত জনগণ রুখে দাড়াবে।

হকার্স শ্রমিক আন্দোলনের ভারপ্রাপ্ত সভাপতি মুহাম্মদ শামসুল হকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুহাম্মদ ইমাম হোসেন ভুঁইয়ার পরিচালনায় এতে প্রধান আলোচক ছিলেন ইসলামী আন্দোলনের রাজনৈতিক উপদেষ্টা ও ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আশরাফ আলী আকন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, শ্রমিক আন্দোলনের সহ-সভাপতি আলহাজ্ব আব্দুর রহমান ও হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক মুহাম্মদ খলিলুর রহমান, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, কেএম বিল্লাল। এছাড়াও হকার্স শ্রমিক আন্দোলন ও ইসলামী শ্রমিক আন্দোলন-এর কেন্দ্রীয় নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
কাউন্সিলারদের ভোটে মুহাম্মদ ইমাম হোসেন ভুঁইয়া সভাপতি, মুহাম্মদ আব্দুল মান্নান সিনিয়র সহ-সভাপতি এবং মুহাম্মদ জাকির হোসন সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

তিনি বলেন, হকাররা আজ সবচেয়ে বেশি নির্যাতিত, নিপীড়িত, শোষণ ও বঞ্চনার শিকার। হকারদের কোন প্রকার নোটিশ ছাড়াই উচ্ছেদ করা হয়, ফলে লাখ লাখ টাকার ক্ষয়ক্ষতির সম্মুখীন হয় তারা। পুনর্বাসন ছাড়াই বার বার হকার্স উচ্ছেদ করে অত্যন্ত নির্মমতার দিকে ঠেলে দেয়া হয়। হকার্স উচ্ছেদ করার আগে পুনর্বাসন বেশি জরুরী। কেননা একজন হকার্সদের উপর তার পুরো ফ্যামিলী নির্ভরশীল। হকার্স নির্যাতন ও সন্ত্রাসমুক্ত পরিবেশে হকার্সদের ব্যবসার করার সুযোগ করে দেয়া রাষ্ট্রের দায়িত্ব। হকারদের শ্রম নিয়ে পুঁজিপতিরা আজ আঙ্গুল ফুলে কলাগাছ হলেও হকার্সরা তাদের ন্যায্য অধিকার ফিরে পায়নি। ইসলাম সবচেয়ে শ্রমিক মর্যাদা দিয়েছে। ইসলামী শ্রমনীতি বাস্তবায়ন হলে শুধু মানুষ নয়, বনের পশুরা পর্যন্ত তাদের অধিকার ফিরে পাবে। তাই তিনি সকলস্তরের হকার্স শ্রমিকদের ইসলামী শ্রমনীতি বাস্তবায়নের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

ওএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ