শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

হিজাব পরে মুসলিম মার্কিনীর অলিম্পিক জয়

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

Ibtihaj-Muhammad-Team-USA (1) copy

আওয়ার ইসলাম : হিজাব পরে প্রথম আমেরিকান ক্রীড়াবিদ হিসেবে অলিম্পিক গেমসে অংশ নেয়া আবতিহাজ মোহাম্মদ ফেন্সিংয়ে ব্রোঞ্জ জিতেছেন।

মুসলিম-আমেরিকান এই নারী নারী হিজাব পরে প্রথম মার্কিন অলিম্পিয়ান হিসেবে অংশ নেন। গত শনিবার তিনি নারীদের টিম স্যাবার ইভেন্টে ব্রোঞ্জ পান। চার সদস্যের মার্কিন টিমটি ৪৫-৩০ পয়েন্টে ইতালিকে পরাজিত করে তৃতীয় স্থান নিশ্চিত করেন। তার দলের অন্য সদস্যরা ছিলেন ডবল অলিম্পিক চ্যাম্পিয়ন ডাগমারা ওজনিয়ক, ম্যারিয়েল জাগুনিস ও মনিকা আকসামিত।

জয় লাভের পর আবতিহাজ মোহাম্মদ বলেন, আমাদের জন্য এটা ছিল প্রিয় সফর। এই মুহূর্তটা আমি ভুলব না।

তার টিমমেট ওজনিয়ক বলেন, এটা একটা খেলা। আপনার বর্ণ কী, ধর্ম কী, তা কোনো ব্যাপার নয়।

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ