শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪ ।। ৬ আশ্বিন ১৪৩১ ।। ১৮ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
বাংলাদেশের গণতন্ত্র এখনো বিপদমুক্ত নয় : তারেক রহমান দেশের বিভিন্ন সেক্টরে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে পরাজিত শক্তি: চরমোনাই পীর ‘শিক্ষা কমিশনে দেশের সর্বমহলে শ্রদ্ধেয় আলেমদের অন্তর্ভুক্ত করতে হবে’ আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার

খতিবের উপর সন্ত্রাসী হামলা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

dowhfhfnload (2) copyআওয়ার ইসলাম : গতকাল ১২.০৮.১৬ জুমাবার চট্টগ্রাম জেলার বাঁশখালী পৌরসভায় জলদি নেয়জর পাড়া আল খাইর জামে মসজিদের খতিব ও বাঁশখালী উলামা পরিষদের সহ-সভাপতি মাও.নসিমুর রহমানের উপর সন্ত্রাসী হামলা হয়েছে।

খতিব সাহেব জুমার নামাজ শেষে মসজিদ হতে বের হওয়ার সময় স্থানীয় সন্ত্রাসী কামাল মেম্বার গংরা অতর্কিত ভাবে হামলা করে। আক্রমনে খতিব সাহেব গুরুতর আহত হয়। মসজিদের মুসল্লিরা হামলাকারীদের প্রতিহত করতে গেলে সন্ত্রাসীরা রাম-দা, বল্লম, ও অন্যান্য দেশীয় অস্ত্রসহ মুসল্লিদের উপর হামলা চালায়। এতে মসজিদের খাদেম ও মুসল্লি সহ প্রায় ৭-৮ জন আহত হয়।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, খতিব সাহেব কামাল মেম্বার ও তার পালিত সন্ত্রাসীদের অসামাজিক, বেআইনি ও সন্ত্রাসী কর্মকান্ডের প্রতিবাদ করায় খেপে গিয়ে এ হামলা চালায়। তারা আরও জানায়, কামাল মেম্বার ও তার সন্তানেরা মাদক ব্যাবসা ও সন্ত্রাসী কর্মকান্ডে জড়িত। তার এক সন্তান দীর্ঘদিন ধরে আত্মগোপনে থেকে জঙ্গী কর্মকান্ডে সংশ্লিষ্ট ছিল বলে অভিযোগ আছে। সন্ত্রাসী কামাল মেম্বার বিভিন্ন সময় আল-খাইর জামে মসজিদের প্রতিষ্ঠাতাকে নিয়ে কটুক্তিমূলক সমালোচনা করে। এতে মুসল্লিরা মন্ত্রাসীদের ভয়ে প্রতিবাদ করতে সাহস পায়না যদিও কেউ প্রতিবাদ করলে তার উপর নানা ভাবে হুমকি ধমকি দেয়।

স্থানীয় থানার নির্বাহী কর্মকর্তার সাথে কথা বললে তিনি জানান, খতিবের পৈতৃক সম্পত্তির জের ধরে ঘটনার সূত্রপাত। এলাকায় খোঁজ নিয়ে জানা যায় মসজিদ প্রতিষ্ঠাতার সম্পত্তি জোর পূর্বক ভোগ করে আসছিল কামাল গংরা এতে মসজিদ কতৃপক্ষ ও খতিব প্রতিবাদ করায় কামাল গংরা এ হামলা চালায়। মসজিদের মুসল্লী ও স্থানীয় জনতা উক্ত ঘটনার সুস্থ তদন্ত ও সন্ত্রাসীদের দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করেন।

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ