শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
আলমডাঙ্গায় রাসূল (সা.)-কে নিবেদিত কবিতা পাঠ ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি

১৮র কম বয়সীদের কোরবানি নিষিদ্ধ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

PP-012 copyআওয়ার ইসলাম : এবার ১৮ বছরের কম বয়সী কোনো মাদ্রাসার ছাত্র বা কেউ পশু জবাই করতে পারবে না।

বৃহস্পতিবার সকালে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে ‘ঈদুল আযহার প্রস্তুতি সভা’ শুরুর আগে মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেক সাংবাদিকদের এ কথা জানান।

ঢাকাসহ দেশের ১১টি সিটি কর্পোরেশন এলাকায় ৬ হাজার ২৩৩টি সম্ভাব্য পশু জবাইয়ের স্থান নির্ধারণ করা হয়েছে এবং পৌর এলাকা ও দেশের অন্যান্য স্থানে যেখানে যেখানে পশু জবাই হবে, সেখানে জবাইয়ের স্থান নির্ধারণের কাজ চলছে বলেও জানান তিনি।

তিনি আরও জানান, ‘এ বছর সারাদেশে ৭ লাখ ১৬ হাজার ৯৪০টি পশু কোরবানির সম্ভাবনা রয়েছে। এবার পশু জবাইয়ের ক্ষেত্রে কিছু নির্দেশনা রয়েছে। পশু জবাইয়ের পর ২/৩ ঘণ্টার মধ্যে সব বর্জ্য অপসারণ করে ফেলতে হবে।’

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে এই প্রস্তুতি সভা চলছে। এতে উপস্থিত রয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, ঢাকার দুই মেয়র, ঢাকা সিটি কর্পোরেশন ও মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ