শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
ছাত্র-জনতার ওপর গুলি বর্ষণকারী শাহবাগ থানা আ.লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতার পার্বত্য জেলায় চলমান পরিস্থিতি সম্পর্কে যা জানাল আইএসপিআর ঢাবিতে ছাত্র রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্ত অযৌক্তিক : ইসলামী ছাত্র আন্দোলন স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র ছাড়া ইসরায়েলকে স্বীকৃতি দেওয়া হবে না: সৌদি যুবরাজ প্রেসিডেন্ট নির্বাচনে হারলে দায় বর্তাবে ইহুদিদের ওপর: ট্রাম্প পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে সরকার, সবাইকে শান্ত থাকার আহ্বান প্রধান উপদেষ্টার আ.লীগ নেতাকর্মীর প্রভাবে নিউ ইয়র্কে ড. ইউনূসের সংবর্ধনা বাতিল আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা ইসলামি লেখক ফোরামের বৈঠক অনুষ্ঠিত, আসছে নতুন কর্মসূচি সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান কারাগারে

চারপাশে রক্তের লাশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

pakistanআওয়ার ইসলাম ডেস্ক : নিহত আইনজীবীর লাশ দেখতে এসে লাশ হয়ে গেলো কমপক্ষে ৭০টি প্রাণ। ভয়াবহ বিস্ফোরণে কাঁপলো পাকিস্তানের কোয়েটা শহরের সিভিল হাসপাতাল। প্রত্যক্ষদর্শীদের বর্ণনায় উঠে এসেছে গতকালের ভয়াবহ আত্মঘাতী বোমা হামলার বিভীষিকা।

বোমাটি যখন বিস্ফোরিত হয় তখন এএফপির একজন সাংবাদিক ঘটনাস্থল থেকে ২০ মিটার দূরে ছিলেন। তিনি বলেন, ‘কালো ধোঁয়া আর ধুলোয় আচ্ছন্ন হয়ে যায় পুরো এলাকা। দৌড়ে গিয়ে আমি দেখি মৃতদেহ ছড়িয়ে ছিটিয়ে আছে সবখানে। আহত অনেকে কাঁদছেন। চারপাশে রক্ত আর রক্ত। মানুষের শরীরের ছিন্নভিন্ন অংশ এখানে সেখানে।’ আহতদের চিকিৎসাসেবা দিতে হাসপাতালের ভেতর থেকে ছুটে আসেন স্বাস্থ্যকর্মীরা। আহতদের কান্না আর আহাজারিতে ভারী হয়ে ওঠে পরিবেশ। যারা চিকিৎসাসেবা দিচ্ছিলেন তারা নিজেরাও কাঁদছিলেন। শোকের ছায়া নেমে আসে পুরো কোয়েটা জুড়ে।

উড়ন্ত কাচের টুকরোতে আহত হওয়া পারভেজ মাসি বলছিলেন, ‘বিস্ফোরণ এতোটা শক্তিশালী ছিল যে আমরা বুঝতেই পারিনি কি ঘটে গেলো। এতগুলো বন্ধু মারা গেলো।’ কান্নাজড়িত কণ্ঠে মাসি বলেন, ‘যেই এটা করছে সে মানুষ নয়, পশু; তার কোনো মানবিকতা নেই।’

হামলায় প্রাণে বেঁচে যাওয়া ওয়ালিউর রেহমান বলছিলেন, অসুস্থ পিতাকে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যাচ্ছিলেন। এমন সময় বিস্ফোরণে কেঁপে ওঠে পুরো ভবন। তারা দুজনই মাটিতে পড়ে যান। আরেক প্রত্যক্ষদর্শী আইনজীবী আবদুর লতিফ বলেন, নিহত আইনজীবী বিলাল কাসি হত্যাকাণ্ডে শোক জানাতে গিয়েছিলেন হাসপাতালে। কিন্তু তিনি ভাবেননি ‘সেখানে গিয়ে আরো আইনজীবীদের মৃতদেহ দেখতে হবে।

ওএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ