শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

ভাসমান পায়েচলা পথ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

 

526 copy

আওয়ার ইসলাম : ইতালির লেক ইসিওতে তৈরা করা হয়েছে তিন কিলোমিটার দীর্ঘ একটি ভাসমান পায়ে চলা পথ। এই পথটি পর্যটকদের কাছে আকর্ষণীয় স্থান হয়ে উঠেছে। মূল ভূখণ্ড থেকে তিন কিলোমিটার ভাসমান পথটি মিশেছে লেক ইসিওর ছোট্ট দ্বীপে। এর ওপর দিয়ে হাঁটার সময় পানির ওপর দিয়ে হাঁটার অনুভূতি হয় পথচারীর।

548

মার্কিন-বালগেরিয়ান শিল্পী ক্রিস্টো এবং তার প্রয়াত স্ত্রী জিন ক্লড এই অভিনব সড়কটি তৈরির আইডিয়া দিয়েছেন । ১ লক্ষ বর্গ মিটারের ভাসমান পলিথিলিন দিয়ে এটি তৈরি।

539

মাসখানেক আগে উদ্বোধন হওয়া সড়কটি জুলাইয়ের প্রথম সপ্তাহ পর্যন্ত পর্যটকদের জন্য খুলে দেওয়া হয়। মাত্র পাঁচ দিনের মধ্যে ২ লক্ষ ৭০ হাজার পর্যটক এসেছেন এখানে।

এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ