শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
উত্তপ্ত খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই 

নিহত ৪৪ আহত ১৪০

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

4bk75df33ef400b1y7_800C450 copyআন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ার কামিশলি শহরে ভয়াবহ বোমা হামলায় অন্তত ৪৪ জন নিহত ও ১৪০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে অনেকের অবস্থা আশংকাজনক।

কামিশলি শহরের পশ্চিমাংশে বিস্ফোরক-ভর্তি একটি গাড়ি নিয়ে এক সন্ত্রাসী নিজেকে উড়িয়ে দিলে এ হতাহতের ঘটনা ঘটে।

আইএস এই হামলার দায়িত্ব স্বীকার করেছে। যে এলাকায় এ হামলা হয়েছে সেখানে প্রধানত কুর্দি কর্মকর্তাদের বসবাস বেশি। কামিশলি শহর হচ্ছে তুরস্কের সীমান্তে অবস্থিত এবং শহরটিতে সিরিয়ার কুর্দি জনগোষ্ঠীর প্রাধান্য রয়েছে। তবে শহরটিতে সিরিয়ার সরকারি সেনাদের উপস্থিতি রয়েছে এবং সেনাবাহিনী শহরটির বিমানবন্দর নিয়ন্ত্রণ করছে।

উত্তর সিরিয়ার মানবিজ শহর দখলের জন্য যখন কুর্দি বাহিনী আইএস এর উপর চাপ সৃষ্টি করেছে তখন কামিশলি শহরে এ হামলা হলো।

আওয়ার ইসলাম ২৪ ডটকম / এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ