শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

অনেক খতিব গ্রেপ্তার আতঙ্কে পালিয়ে বেড়াচ্ছে: হেফাজত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

hefajot_dhakaঢাকা: হেফাজতে ইসলামের ঢাকা মহানগরের উদ্যোগে এক বৈঠক অনুষ্ঠিত হয়েছে লালবাগে। এতে উপস্থিত নেতারা অভিযোগ করে বলেছেন, ইসলামিক ফাউন্ডেশন লিখিত জুমার খুতবা না পড়ায় বেশ কয়েকজন ইমাম ও খতিবকে আটক বা হয়রানি করা হয়েছে। নেতারা বলেছেন, খুতবা নিয়ন্ত্রণের চেষ্টার মাধ্যমে আলেম-উলামা ও ইমাম-খতিবদের বাক স্বাধীনতা হরণ করা হচ্ছে। ইতিমধ্যেই দেশের বিভিন্ন স্থানে সরকারি খুতবা না পড়ার অপরাধে কয়েকজন ইমাম, খতিবকে গ্রেপ্তার করা হয়েছে। অনেক খতিব গ্রেপ্তার আতঙ্কে পালিয়ে বেড়াচ্ছেন।

রোববার বিকেলে রাজধানীর লালবাগ মাদরাসায় হেফাজতে ইসলাম ঢাকা মহানগরের এ বৈঠকে অনুষ্ঠিত হয়।

আগামী ২৯ জুলাই শুক্রবার বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা শাহ আহমদ শফী ঘোষিত সরকার কর্তৃক খুৎবা নিয়ন্ত্রণ, সন্ত্রাস, নৈরাজ্য ও দেশি-বিদেশি মানুষ হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ সফল করার লক্ষ্যে এই বৈঠকের আয়োজন করা হয়।

সভায় অবিলম্বে আলেম-উলামা ও ইমাম-খতিবদের গ্রেপ্তার ও হয়রারি বন্ধ করার দাবি জানান তারা। দাবি না মানলে হেফাজত কঠোর কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন নেতারা।

ইমাম-খতিব গ্রেপ্তারের বিষয়ে নেতারা বলেন, নোয়াখালীর  কোম্পানীগঞ্জ উপজেলার চরএলাহি ইউনিয়নের চরকলমি গ্রামের নবী আলমের ছেলে। ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মুফতি বেলায়েত উল্লাহ গ্রেপ্তার এড়াতে পালিয়ে বেড়াচ্ছেন। এছাড়া দেশের বিভিন্ন প্রান্তে এমন অনেক ইমাম ও খতিব হয়রানির শিকার হচ্ছেন।

এসময় সঠিক ইসলামি শিক্ষার অভাবেই প্রাইভেট ইউনিভার্সিটির শিক্ষার্থীসহ ধনী পরিবারের সন্তানেরা জঙ্গিবাদের দীক্ষায় দীক্ষিত হয়ে দেশে বিপর্যয়ের কারণ হয়ে দাঁড়িয়েছে বলে মত প্রকাশ করেন হেফাজত নেতারা।

নেতারা অবিলম্বে বিতর্কিত শিক্ষানীতি বাতিল করে আলেম উলামা, ইসলামি চিন্তাবিদদের সুচিন্তিত মতামতের ভিত্তিতে বাস্তবধর্মী ও নৈতিকতা ভিত্তিক শিক্ষানীতি ও শিক্ষা আইন প্রণয়ণে সরকারের কাছে জোর দাবি জানান।

হেফাজতে ইসলাম ঢাকা মহানগর আহ্বায়ক মাওলানা নুর হোসাইন কাসেমীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন- হেফাজতে ইসলাম বাংলাদেশের নায়েবে আমির ও ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী, নায়েবে আমির ও ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুল হামিদ পীর সাহেব মধুপুর, হেফাজতের যুগ্ম মহাসচিব ও ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ, হেফাজত কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্য ও ঢাকা মহানগর যুগ্ম আহ্বায়ক মাওলানা যোবায়ের আহমদ, মাওলানা জসিমউদ্দিন, অধ্যাপক মাওলানা এহতেশাম সারওয়ার, মুফতী তৈয়্যব হোসাইন, ঢাকা মহানগর যুগ্ম সদস্য সচিব মাওলানা আবুল কাশেম, মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা ফজলুল করীম কাসেমী, মাওলানা আলতাফ হোসাইন প্রমুখ।

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম /আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ