শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

অন্ধ করে দেয়া হচ্ছে কাশ্মিরি তরুণদের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

4bk7084f7b6c66aijs_800C450 copyআন্তর্জাতিক ডেস্ক : ব্রিটেনের দৈনিক গার্ডিয়ান বলছে, ভারতীয় সেনারা ইচ্ছা করে প্রতিবাদী কাশ্মিরি যুবকদের অন্ধ করে দিচ্ছে।

গতকাল পত্রিকাটিতে প্রকাশিত একটি লেখায় এ কথা বলা হয়।

লেখাটিতে উল্লেখ করা হয়, গত গত ৯ জুলাই থেকে এ পর্যন্ত কাশ্মিরে ভারতীয় নিরাপত্তা বাহিনীর হাতে আহত হয়েছে প্রায় তিন হাজার। আহতদের বেশিরভাগই জখম হয়েছে চোখের কাছে। অন্তত ৮০ জন আহত কাশ্মিরি যুবকের চোখে অস্ত্রোপচারের পর তাদের রেটিনায় ক্ষুদ্র স্টিল বুলেট পাওয়া গেছে। ক্ষুদ্র বুলেট অপসারণের জন্য এক সপ্তায় প্রতিবাদী কাশ্মিরি যুবকদের ১৫০ টি চোখে অস্ত্রোপচার করা হয়েছে।

চিকিৎসকরা বলছেন, এদের বেশিরভাগই দৃষ্টি শক্তি হারাবেন। একজন ডাক্তার বলেন, এদের অবস্থা মৃত্যুর চেয়েও খারাপ।

এদিকে ভারতীয় কর্তৃপক্ষ কাশ্মিরে বহু সংবাদপত্র বন্ধ করে দিয়েছে এবং সংবাদ প্রকাশের ওপর আরোপ করেছে নানা ধরনের সীমাবদ্ধতা। কারফিউ বা সান্ধ্য আইনও জারি করে রাখা হয়েছে এক সপ্তারও বেশি সময় ধরে। বন্ধ করে দেয়া হয়েছে টেলিভিশনের অনুষ্ঠানমালা, ইন্টারনেট ও টেলিফোন নেটওয়ার্ক। কাশ্মিরে নৃশংস দমন অভিযান চলছে বলে খবর পাওয়া যাচ্ছে।

সূত্র : দ্য গার্ডিয়ান

আওয়ার ইসলাম ২৪ ডটকম / এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ