শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

সৈন্যরা এরদোগানকে হত্যার চেষ্টা করেছিলো

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

korgeneral-erdal-ozturk copyআন্তর্জাতিক ডেস্ক : তুরস্কে অভ্যুত্থান প্রচেষ্টার একজন মূল নায়ক জেনারেল ওজতুর্কের সৈন্যরা আঙ্কারায় প্রেসিডেন্ট প্রাসাদে ছুটে গিয়েছিল প্রেসিডেন্ট এরদোগানকে হত্যা করতে। সৌভাগ্যক্রমে এরদোগান সেখানে ছিলেন না।

ধারণা করা হচ্ছে, শুক্রবারের অভ্যুত্থানচেষ্টার মূল নায়ক থার্ড আর্মির কমান্ডার জেনারেল এরদাল ওজতুর্ক এবং সেকেন্ড আর্মির কমান্ডার জেনারেল আদেম হুদুতি। ব্যর্থ সামরিক অভ্যুত্থানের জন্য সেনাবাহিনীর আটক ৮৩৯ সামরিক সদস্যের মধ্যে এই দুই শীর্ষ কর্মকর্তাও রয়েছেন।

তুরস্কের এক কর্মকর্তা আল জাজিরাকে বলেছেন, অভ্যুত্থানকারীরা বেশ কিছু দিন ধরে এর পরিকল্পনা করেছিলেন। আসন্ন সুপ্রিম মিলিটারি কাউন্সিল সভা হয়ে যেতে পারলে সুযোগ হাতছাড়া হয়ে যেতে পারে আশঙ্কা করে তারা শুক্রবারেই অভ্যুত্থানের চেষ্টা করেন।

 

আওয়ার ইসলাম ২৪ ডটকম / এফএফ


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ