শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

‘খতিবদের বয়ানে কেউ সন্ত্রাসী হয় না’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

charmonai_peerআওয়ার ইসলাম ডেস্ক : চরমোনাই পীর ও ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমির মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেছেন, জুমআর খুতবায় খতীব সাহেবরা ইসলামের প্রকৃত শিক্ষা দেন, তাদের বয়ানে কেউ সন্ত্রাসী হয় না। সুতরাং জুমার খুতবায় নজরদারীর সিদ্ধান্ত বাতিল করতে হবে।

সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, জুমার নামাজ ও খুদবা নজরদারির পরিণাম ভালো হবে না।

সম্প্রতি গুলশানের হোটেলে এবং শোলাকিয়া ঈদগাহের পাশে সন্ত্রাসী হামলার পরবর্তী বিভিন্ন পদক্ষেপ ইসলামী কর্মকা- নিয়ন্ত্রণে কাজে লাগানো হচ্ছে মন্তব্য করে অবিলম্বে এসব অপতৎপরতা বন্ধে সরকারের প্রতি আহবানও জানান চরমোনাই পীর।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশের পক্ষ থেকে জুমআর নামাজের খুতবা ও ওলামা-মাশায়েখদের ওয়াজ মাহফিল বা ধর্মীয় সভার উপর নজরদারীর কথা বলা হয়েছে। এটি মসজিদ তথা ইসলামী কর্মকাণ্ডের উপর সরাসরি হস্তক্ষেপ বলে উল্লেখ করেন তিনি।

চরমোনাই পীর বলেন, গুলশান ও শোলাকিয়ায় যারা সন্ত্রাস করেছে তাদের সাথে মসজিদ-মাদরাসা বা কোন আলেম-ওলামার সম্পর্ক নেই।

 /আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ