শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

ঈদের দিনে প্রাণ গেল ২৫০ জনের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

iraqআওয়ার ইসলাম ডেস্ক: পবিত্র রামাদানের সিয়াম সাধনা শেষে ঈদ উৎসবের জন্যই প্রস্তুতি নিচ্ছিলো ইরাকের বাগদাদ। কিন্তু তা হলো না। আইএসের আত্মঘাতমূলক আঘাতে বাগদাদ এখন অন্তহীন শোকের নগরী। বাগদাতের আকাশে-বাতাসে এখন কেবলই হাহাকার। তিন জুলাইয়ের হামলায় বাগদাদে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫০-এ।

 

২০০৮ সালে মার্কিনদের হামলার পর বাগদাদে এতো মৃত্যুর মিছিল আর হয়নি। বোমায় ভরা একটি ট্রাক শেষ করে দিয়েছে বাগদাদের ঈদ। ঈদের দিনে বাগদাদবাসীর অন্তরজুড়ে চলছে প্রিয়জন হারানোর হাহাকার।

সর্বশেষ সরকারি বিবৃতিতে বলা হয়েছে, বাগদাদের এই হামলায় মৃতের সংখ্যা ২৫০-এ দাঁড়িয়েছে। এর আগের ঘোষণায় জানানো হয়েছিলো, মৃতের সংখ্যা ১৬৫ জন। ধারণা করা হচ্ছে, মৃতের সংখ্যা আরো বাড়তে পারে।

হামলার পরই ইরাকে জাতীয় শোক ঘোষণা করা হয়। এই শোকের মধ্যেই চলছে পবিত্র ঈদুল ফিতর। ঈদ আর শোক যে এভাবে মিলেমিশে একাকার হয়ে যাবে, কদিন আগে নিশ্চয় দূরতম কল্পনায়ও তা ভাবতে পারেনি ইরাকিরা।

এবারের রামাদানে আইএস হামলা করেছে তুরস্ক, বাংলাদেশ ও সৌদি আরবের মতো মুসলিম দেশেও। এবারের রামাদান মুসলিম বিশ্বের কাছে স্মরণীয় হয়ে থাকবে এই সব দুঃসহ স্মৃতির কারণে।

/আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ