শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

বাগদাদে রেস্টুরেন্টে আইএস হামলা : নিহত ৭৯

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

received_167233987024964মোহাম্মদ আরিফ বিল্লাহ : ইরাকের রাজধানী বাগদাদে পৃথক দুইটি বোমা বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে ৭৯ তে দাঁড়িয়েছে। এই ঘটনায় আহত হয়েছেন আরো শতাধিক ব্যক্তি। দেশটির কর্মকর্তাদের বরাত দিয়ে রবিবার বিবিসি এই তথ্য জানিয়েছে।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, প্রথম হামলাটি হয় শনিবার দিবাগত রাতে। কারাদা জেলার একটি রেস্টুরেন্ট ও শপিং এলাকায় একটি আত্মঘাতী বোমা বিস্ফোরণ করা হয়। রমজান মাসে সূর্যাস্তের পর রাস্তাটিতে ক্রেতাদের ভিড় ছিল।

কারাদায় আত্মঘাতী বোমা হামলা চালানোর দায় ইসলামিক স্টেট (আইএস) স্বীকার করেছে।
দ্বিতীয় হামলাটি বাগদাদের উত্তরে শিয়া অধ্যুষিত এলাকায় চালানো হয়।

আইএসের কাছ থেকে ফালুজা শহর পুনরুদ্ধারের এক সপ্তাহ পর এই হামলা চালানো হলো। কর্তৃপক্ষ বলছে, বাগদাদে হামলা চালানোর জন্য এই শহরটিকে লঞ্চ প্যাড হিসেবে ব্যবহার করত জঙ্গিরা।

আওয়ার ইসলাম টোয়েন্টিফোর /ওএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ