শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪ ।। ৫ আশ্বিন ১৪৩১ ।। ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

শিরোনাম :
খুলনা জেলা বিএনপির আহ্বায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা নেতানিয়াহুকে হত্যাচেষ্টার অভিযোগে ইসরায়েলি নাগরিক গ্রেপ্তার ‘উলামায়ে কেরামদের বাদ দিয়ে দেশের উন্নয়ন অসম্ভব’ নিউইয়র্কে যাদের সঙ্গে বৈঠক হতে পারে প্রধান উপদেষ্টার গাজাজুড়ে ইসরায়েলের নৃশংস হামলা, নারী-শিশুসহ নিহত ২৮ ফিলিস্তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল প্রকার রাজনীতি বন্ধের সিদ্ধান্ত 'ঢাবি ও জাবির হত্যাকাণ্ডে জড়িত খুনীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে' ঢাবিতে যুবক হত্যায় ছাত্রলীগ নেতাসহ ৩ জন আটক কওমী মাদরাসার ছাত্রদেরকে বিসিএস এ অংশগ্রহণের সুযোগ না দেওয়া বৈষম্য: মুফতী ফয়জুল করীম শায়খে চরমোনাই  সাগর-রুনি হত্যার বিচারের দাবিতে ঢাকায় সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ

গেণ্ডারিয়ায় মুসল্লির ঢল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

1466939841944 copyআওয়ার ইসলাম ডেস্ক : গেণ্ডারিয়ার আলোচিত সেই মসজিদে আজ বিনা বাঁধায় জুমার নামাজ আদায় করেছেন হাজার হাজার মুসল্লি।

গত ২৬ জুন রাজধানীর গেন্ডারিয়ায় কালীচরণ রোডের ৩১ নম্বর হোল্ডিংস্থ একটি নির্মাণাধীন মসজিদকে কেন্দ্র করে মুসলিম ও হিন্দুদের মধ্যে দ্বন্দ্বের সৃষ্টি হয়। মসজিদ থেকে মুসল্লিদের টেনেহিঁচড়ে বের করে দেয়ার অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। স্যোশাল মিডিয়ায় এ ঘটনার ভিডিওক্লিপ ছড়িয়ে পড়ে। ভিডিওক্লিপে দেখা যায়, মসজিদটিতে আর কোনো ধরনের কাজ না করার জন্যও নির্দেশ দিচ্ছে পুলিশ। পুলিশ চলে যাওয়ার পর মুসল্লিরা ওই মসজিদে অবস্থান নেন। এ নিয়ে উত্তেজনা তৈরি হয়।

এই ঘটনাকে কেন্দ্র করে পুলিশের আচরণের বিরুদ্ধে স্যোশাল মিডিয়ায় নিন্দার ঝড় ওঠে। বেশ কয়েকটি পপুলার পেজ থেকে মুসল্লিদের প্রতি আজকের জুমার নামায সেই মসজিদে গিয়ে আদায় করার আহ্বান জানানো হয় ।

এর পরিপ্রেক্ষিতে আজ জুমাবার সকাল ১০টা থেকে মানুষ জড়ো হতে দেখা যায় সেই মসজিদের আশে পাশে। বেলা বাড়ার সাথে সাথে মুসেল্লিতে ভরে উঠতে থাকে মসজিদ । দুপুর সাড়ে বারটায় দেখা যায় মসাজিদ ও মসজিদের আশে পাশের কোন জায়গায় তিল ধারণের জায়গা নেই । কোন ঝামেলা ছাড়াই শান্তিপূর্ণভাবে জুমা আদায় করেন হাজার হাজার মুসল্লি।

জুমার নামজের সময় এলাকাবাসী বলেন, ওই স্থানে কোনো মন্দির ছিল না এবং তারা মসজিদ নির্মাণ সম্পন্ন করবেন।

আ্ওয়ার ইসলাম ২৪ ডটকম / এফএফ

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ